Panchayat Election 2023: মনোনয়ন পর্বে অশান্ত রাজ্য, কমিশনের নজরে মালদহের আম!

 মালদহের আম বিখ্যাত গোটা দেশেই। সঙ্গে এবার বাড়তি আকর্ষণ 'ম্যাঙ্গো সুইট'!  মুখ্যমন্ত্রীর দেওয়া রেসিপিতে আম মিষ্টি, আম দই তৈরি করে ফেলেছেন মালদহের মিষ্টান্ন ব্যবসায়ীরা।

Updated By: Jun 13, 2023, 03:44 PM IST
Panchayat Election 2023: মনোনয়ন পর্বে অশান্ত রাজ্য, কমিশনের নজরে মালদহের আম!

রণজয় সিংহ: রাজ্যে পঞ্চায়েত ভোট ঘোষণা হয়ে গিয়েছে। মনোনয়ন কেন্দ্র করে যখন অশান্ত রাজ্য, তখন কমিশনের নজরে মালদহের আম! ইংরেজবাজারে বাতিল হয়ে গেল আম ও আম মিষ্টি মেলা।

রাজ্য়ে তো বটেই, মালদহের আম বিখ্যাত গোটা দেশেই। সঙ্গে এবার বাড়তি আকর্ষণ 'ম্যাঙ্গো সুইট'! মুখ্যমন্ত্রীর দেওয়া রেসিপিতে আম মিষ্টি, আম দই তৈরি করে ফেলেছেন মালদহের মিষ্টান্ন ব্যবসায়ীরা। প্রতিবছরই ইংরেজবাজারে বৃন্দাবনি মাঠে আম মেলার আয়োজন করে জেলা প্রশাসন। মেলা চলে ১৬ জুন থেকে ২৩ জুন পর্যন্ত। কিন্তু এবার মেলা হবে না।

কেন? ৮ জুলাই এক দফাতেই পঞ্চায়েত ভোট। স্রেফ মনোনয়ন জমা নেওয়া নয়, রাজ্যে লাগু হয়ে গিয়েছে আদর্শ আচরণবিধিও। সেকারণেই মালদহে আম মেলা আয়োজনে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। মালদহ ম্যাংগো মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি উজ্জ্বল সাহা বলেন, 'এই মেলা বন্ধ হওয়ার হতাশ জেলার আমচাষী ও ব্যবসায়ীরা। এমন মেলা হলে আমের নানা প্রজাতির কথা জানা যায়। রসনাতৃপ্তিও হয়'।

আরও পড়ুন: Panchayat Election 2023: মনোনয়নে অশান্তি বড়শুলে, ক্ষমাপ্রার্থী অনুতপ্ত বিধায়ক

এর আগে, মালদহে প্রশাসনিক বৈঠকে 'ম্যাঙ্গো সুইট' তৈরির পরামর্শ দেন মু্খ্যমন্ত্রী। জেলার প্রশাসনিক কর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, 'আমরা যেমন শক্তিগড়ের বিখ্যাত ল্যাংচা নিয়ে ‘ল্যাংচা হাব’ করেছি, সীতাভোগ, মিহিদানা নিয়েও উদ্যোগ নেওয়া হয়েছে, তেমন তোমরা একটা ম্যাঙ্গো সুইট কেন করছ না'? এমনকী, রেসিপিও বলে দেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.