Municipal Election 2022: TMC প্রার্থী এগিয়ে ২৩৪ ভোটে, শ্রীরামপুরের ১ বুথে পুনর্নির্বাচন

কেন এই সিদ্ধান্ত কমিশনের?

Updated By: Mar 2, 2022, 05:41 PM IST
Municipal Election 2022: TMC প্রার্থী এগিয়ে ২৩৪ ভোটে, শ্রীরামপুরের ১ বুথে পুনর্নির্বাচন

নিজস্ব প্রতিবেদন: ভোট গণনা শেষ। পুরভোটে (Municipal Election 2022) যখন সেঞ্চুরি পার করে ফেলল রাজ্যের শাসকদল (TMC), তখন হুগলির শ্রীরামপুর পুরসভার (Serampore Municipality) একটি বুথে পুনর্নির্বাচনের (Repoll) সিদ্ধান্ত নিল কমিশন (Election Commission)। ৪ মার্চ ফের ভোট হবে ২ নম্বর ওয়ার্ডের ৩ নম্বর বুথে।

রাজ্যের ১০৮ পুরসভার (Municipal Election 2022) ভোট হয়েছিল রবিবার। এদিন ফল ঘোষণার পর দেখা যায়, ১০২ পুরসভাই গিয়েছে তৃণমূলের (TMC) দখলে। ১ টিতে জয়ী বামেরা (Left), আর ১ টি জিতেছে অন্যন্যরা। ৩ পুরসভা ত্রিশঙ্কু। খাতা খুলতে পারেনি বিজেপি (BJP)।

আরও পড়ুন: Municipal Election Result 2022: 'ত্রিশঙ্কু' ঝালদায় তৃণমূলে নাম লেখাল এক নির্দল

এদিকে পুরভোটের দিন আবার কোথাও ভুয়ো ভোটার, তো কোথাও আবার ছাপ্পা ভোটের অভিযোগ উঠেছিল। শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলেছে বিরোধীরা। এমনকী, পুরভোট শান্তিপূর্ণ কিনা, সে প্রশ্নের উত্তরে নীরব ছিল কমিশনও। ভোটের পর জানানো হয়েছিল, বিক্ষিপ্ত কিছু ঘটেছে। হাজারেরও বেশি অভিযোগ জমা পড়েছে। শেষপর্যন্ত ভোটগণনা ও ফলপ্রকাশের পর শ্রীরামপুর পুরসভার একটি বুথে পুর্ননির্বাচন ঘোষণা করা হল।

আরও পড়ুন: "আমরা আগেই বলেছিলাম লড়াইটা আমাদের সঙ্গেই", তাহেরপুরে লালঝান্ডা উড়িয়ে দাবি সূর্যকান্তের

কেন? কমিশন সূত্রের খবর, ভোট চলাকালীন শ্রীরামপুর পুরসভার ২ ওয়ার্ডের ৩ নম্বর বুথে ইভিএম বিকল হয়ে যায়। বহু চেষ্টা করেও ওই ইভিএম কোনও তথ্য পাওয়া যায়নি। অন্যন্য বুথে ভোটের নিরিখে ওই ওয়ার্ডে তৃণমূল প্রার্থী মাত্র ২৩৪ ভোটে এগিয়ে। শ্রীরামপুরের ২ নম্বর ওয়ার্ডে ভোটারের সংখ্যা কিন্তু অনেক বেশি। ফলে ৩ নম্বর বুথের ইভিএম ক'টা ভোট পড়েছে, তা জানা না গেলে শাসকদলের প্রার্থীকে জয়ী ঘোষণা করা যাবে না। সেকারণেই এই পুনর্নির্বাচন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.