দয়াকরে এবার ইদের নামাজ বাড়িতে থেকেই পড়ুন, আহ্বান মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী বলেন, সামনেই ইদ। এদিন আমি নিজে সব জায়গায় যাই। এবার তা পারলাম না

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Updated By: May 23, 2020, 08:19 PM IST
দয়াকরে এবার ইদের নামাজ বাড়িতে থেকেই পড়ুন, আহ্বান মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: লকডাউন চলছে। এবার তার মধ্যেই পড়েছে ইদ-উল-ফিতর। এরকম এক অবস্থায় বাড়িতে থেকেই ইদের নামাজ পড়ার আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-সিসিটিভিতে ধরা পড়ল পাক যাত্রী বিমান দুর্ঘটনার ভয়ঙ্কর দৃশ্য, দেখুন

এমনিতেই লকডাউনে বাইরে বের হওয়ায় নিষেধাজ্ঞা রয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশিকা রয়েছে। দেশে প্রকৃতিক বিপর্যয় আইন লাগু হয়েছে। এখন ধর্মীয় সহ অন্যান্য জমায়েত নিষিদ্ধ। লকডাউনে কোনও মসজিদেই জামাত করে নামাজ পড়া হয়নি। কিন্তু ইদের জামাত নিয়ে বিপাকে পড়েছেন রাজ্যের মুসলিমরা।

শনিবার নবান্নে সাংবাদিকদের মুখ্যমন্ত্রী বলেন, সামনেই ইদ। এদিন আমি নিজে সব জায়গায় যাই। এবার তা পারলাম না। কেন্দ্রীয় সরকার বলেছে যে কোনও ধরনের ধর্মীয় জমায়েত নিষিদ্ধ।

রাজ্যের মুসলিমদের কাছে মুখ্যমন্ত্রীর অনুরোধ, রমজান বাড়িতে বসে করেছেন। আমি হাতজোড় করে অনুরোধ করছি, মসজিদ থেকে ইমাম সাহেব যখন আজান দেবেন তখন বাড়িতে থেকেই প্রার্থনা করুন। এবার রেড রোডেও ইদের নামাজ হবে না। আমি নিজে পহেলা বৈশাখের আগে কালীবাড়ি যাই পুজো দিতে। এবার যাইনি।

আরও পড়ুন-'কেউ কেউ উসকাচ্ছে, প্ররোচিত হবেন না, আমাদের শান্তিতে কাজটা করতে দিন'

উল্লেখ্য, আগামিকাল রবিবার সৌদি সব উপসাগরের অন্যান্য দেশে ইদ পালন করা হচ্ছে। কেরলেও ইদ হবে রবিবার। তবে দেশের অন্যান্য স্থানে ইদের নামাজ হবে সোমবার। এমনটাই এখনও পর্য্ন্ত ঠিক রয়েছে।