Kolaghat: বাতাসে বিষাক্ত গ্যাস! কোলাঘাটে অসুস্থ হচ্ছেন বয়স্করা, রেহাই নেই শিশুদেরও

নদীর পাড়ে পুড়ছে টায়ার? প্রতিবাদে জোট বাঁধলেন স্থানীয় বাসিন্দারা।

Updated By: Aug 10, 2022, 11:23 PM IST
 Kolaghat:  বাতাসে বিষাক্ত গ্যাস! কোলাঘাটে অসুস্থ হচ্ছেন বয়স্করা, রেহাই নেই শিশুদেরও

কিরণ মান্না: সন্ধ্য়া নামলেই বাতাসে কীসের কটু গন্ধ? বিষাক্ত গ্যাসে অসুস্থ হয়ে পড়েছেন বয়স্কেরা। রেহাই পাচ্ছেন না শিশুরাও। ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়েছ কোলাঘাটে। আন্দোলনে নেমেছেন স্থানীয় বাসিন্দারা।

পূর্ব মেদিনীপুরের প্রবেশদ্বার কোলাঘাট। এলাকায় বিশেষ কল-কারখানা নেই। তাহলে কোথায় থেকে আসছে বিষাক্ত গ্যাস? স্থানীয় বাসিন্দাদের দাবি, রূপনারায়ণ নদের ওপারে কোলাঘাটের বিপরীতে গড়ে উঠেছে বেআইনি কারখানা! স্রেফ লরি ভর্তি করা আনাই নয়, রাতে সেই কারখানা পুরনো টায়ার পোড়ানো হয়। কেন? টায়ার পুড়িয়ে নাকি তরল পদার্থ বের করা হয়! আর তাতেই ঘটছে বিপত্তি।

আরও পড়ুন: Bankura: মায়ের কথা না শুনে সদ্যোজাতকে একই টিকার ডবল ডোজ, তুলকালাম হাসপাতাল

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, হাওয়া ভেসে টাওয়ার পোড়া বিষাক্ত গ্যাস চলে আসছে নদীর এপারে, কোলাঘাটে। নিঃশ্বাসের সঙ্গে সেই গ্যাস ঢুকছে শরীরে! দেখা দিচ্ছে কাশী, গলা শুকিয়ে যাওয়ার মতো উপসর্গ। ইতিমধ্যেই বেশ গ্রামে অসুস্থ হয়ে পড়েছে বয়স্ক ও শিশুরা। 

আরও পড়ুন: Anubrata Mondal: সাদা কাগজেই ১৪ দিনের বেড রেস্ট লিখতে নির্দেশ! অনুব্রতকাণ্ডে বোমা ফাটালেন চিকিৎসক

কীভাবে এই সমস্যা থেকে মুক্তি মিলবে? এদিন কোলাঘাটে প্রতিবাদ সভা করলেন স্থানীয় বাসিন্দারা। গঠন করা হল কমিটি। স্থানীয় বাসিন্দাদের দাবি, মৌখিকভাবে বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে। কিন্তু তাতেও  কোনও লাভ হয়নি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.