হাতির তাণ্ডবে জেরবার মালবাজার, বনকর্মীদের ঘিরে বিক্ষোভ বাসিন্দাদের

এদিন রাতে একটি দাতাল হাতি চাপরামারি জঙ্গল থেকে জলঢাকা নদী পেরিয়ে বস্তিতে ঢুকে তান্ডব শুরু করে। একের পর এক ঘর ভেঙে তছনছ করে দেয়। আনাজপাতিও খেয়ে ছড়িয়ে নষ্ট করে। স্কুলের দেওয়াল ভেঙে মজুত চালও খেয়ে নষ্ট করে যায়।

Updated By: Jun 3, 2019, 12:59 PM IST
হাতির তাণ্ডবে জেরবার মালবাজার, বনকর্মীদের ঘিরে বিক্ষোভ বাসিন্দাদের

নিজস্ব প্রতিবেদন: ফের হাতির হানায় তোলপাল মালবাজার। রাতভর হাতির তাণ্ডবে প্রায় ১০টি বাড়ি ২টি দোকান-সহ তছনছ গোটা এলাকা। গ্রামবাসীদের অভিযোগ একাধিকবার হাতির হানায় ক্ষতিগ্রস্ত হওয়ার পরও কোনও ব্যবস্থা নেয়নি বনকর্মীরা। প্রতিবাদে বনকর্মীদের ঘিরে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে মালমালবাজার মহকুমার  নাগরাকাটা ব্লকের  শুলকাপাড়া গ্রাম পঞ্চায়েতের খাস বস্তিতে। 

আরও পড়ুন: বিজেপি না করাতেই গৃহবধূকে মারধর! বিবাদের মধ্যে পড়ে মৃত্যু দুধের শিশুর

স্থানীয় বাসিন্দা অরুণ মাজি জানায়, এদিন রাতে একটি দাতাল হাতি চাপরামারি জঙ্গল থেকে জলঢাকা নদী পেডরিয়ে বস্তিতে ঢুকে তান্ডব শুরু করে। একের পর এক ঘর ভেঙে তছনছ করে দেয়। আনাজপাতিও খেয়ে ছড়িয়ে নষ্ট করে। স্কুলের দেওয়াল ভেঙে মজুত চালও খেয়ে নষ্ট করে যায়। স্থানীয়দের অভিযোগ, বনকর্মীদের খবর দেওয়া সত্বেও ওরা এতোটাই দেরি করে যে ততক্ষণে সব শেষ করে দিয়েছে হাতি। এরপর সকালে নাগরাকাটা বিটের বনকর্মীরা ঘটনাস্থলে আসলে বিক্ষুব্ধ গ্রামবাসীর তাদের ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে। পুলিসি তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রনে এলেও এখনও উত্তপ্ত এলাকা

নাগরাকাটার বিট অফিসার প্রনয় দাস বলেন, "ওনারা ওনাদের অভিযোগ জানিয়েছে। আমরা সরকারি নিয়ম মেনে ক্ষতিপূরণ দেওয়ার চেষ্টা করব।"

Tags:
.