Elephant Death: ঝাড়গ্রামের নয়াগ্রামে ধান জমিতে মিলল হাতির মৃতদেহ, ঘটনাস্থলে বনকর্মীরা

হাতির মৃত্যু নিয়ে এক গ্রামবাসী বলেন, এটা আমাদের বিলবেড়িয়ার জঙ্গল। হাতি আমাদের এলাকায় প্রয়াই দেখা যায়। কীভাবে এই হাতিটি মারা গেল তা বুঝতে পারছি না। এখনও এটা হাতির পাল এলাকায় ঘুরছে।

Updated By: Oct 17, 2022, 01:48 PM IST
Elephant Death: ঝাড়গ্রামের নয়াগ্রামে ধান জমিতে মিলল হাতির মৃতদেহ, ঘটনাস্থলে বনকর্মীরা

সৌরভ চৌধুরী: জঙ্গলমহলে ফের উদ্ধার হাতির মৃতদেহ। নয়াগ্রামের এক ধান জমিতে মিলল একটি কম বয়সী হাতির দেহ। এরপরেই গ্রামবাসীরা ভিড় করে হাতিঠাকুর দেখতে। ঘটনা জানতে পেরে বনদফতরের একটি টিম ঘটনাস্থলে পৌঁছায়। চিকিৎসক এসে নমুনা সংগ্রহের পর হাতিটিকে পোড়ানোর জন্য অন্যত্র সরানো হবে। আপাতত হাতিটির মৃতদেহটিকে ঢেকে রাখা হয়েছে। ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম ব্লকের ৩ নম্বর বড়খাঁকড়ি গ্রাম পঞ্চায়েতের রঘুনাথপুর এলাকায় কম বয়সী ওই হাতির মৃত্যু হয়। সোমবার সকালে স্থানীয় বাসিন্দারা ওই গ্রামপাঞ্চায়েতের বিলবেড়িয়ার জঙ্গল লাগোয়া রঘুনাথপুর এলাকার চাষের জমিতে হাতিটিকে মৃত অবস্থায় দেখতে পান। এরপর স্থানীয় বাসিন্দারা বিষয়টি ফোন করে স্থানীয় বনদফতরকে জানান। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বনদফতরের আধিকারিকরা। তবে কী কারণে ওই হাতির মৃত্যু হয়েছে তা এখনও জানা যায়নি। বনদফতরের পক্ষ থেকে মৃত হাতিটির ময়নাতদন্ত করা হবে, তারপর কী কারণে ওই হাতির মৃত্যু হয়েছে তা জানা যাবে বলে বন দফতর এর আধিকারিক জানান।

আরও পড়ুন-মামলা চলাকালীনই ২১-এ শুরু ইন্টারভিউ, নম্বর নিয়ে 'বিশেষ' ব্যবস্থা এসএসসির

হাতির মৃত্যুকে কেন্দ্র করে ওই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। জঙ্গলমহলে হাতির তাণ্ডবে ফসল ঘরবাড়ির ক্ষতি হয় এবং প্রাণহানির ঘটনা ঘটে। তা সত্ত্বেও জঙ্গলমহলের মানুষ হাতি ঠাকুরকে দেবতা হিসেবে পুজো করে। তাই ওই হাতির মৃত্যুকে কেন্দ্র করে যথেষ্ট চাঞ্চল্য দেখা দিয়েছে নয়াগ্রাম ব্লকের বিলবেড়িয়া জঙ্গল সংলগ্ন রঘুনাথপুর এলাকায়। এই মুহুর্তে নয়াগ্রামে প্রায় ৩০টি হাতির একটি দল আছে।

হাতির মৃত্যু নিয়ে এক গ্রামবাসী বলেন, সকালে খবর পেলাম হাতি মারা গিয়েছে। সঙ্গে সঙ্গে বন দফতরকে খবর দিলাম। ওরা এসেছে। হাতিটির শেষকৃত্য করার আয়োজন চলছে। এটা আমাদের বিলবেড়িয়ার জঙ্গল। হাতি আমাদের এলাকায় প্রয়াই দেখা যায়। কীভাবে এই হাতিটি মারা গেল তা বুঝতে পারছি না। এখনও এটা হাতির পাল এলাকায় ঘুরছে। যে হাতিটি মারা গিয়েছে তার বয়স বেশ কম।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.