অবশেষে নালা থেকে উদ্ধার হাতি

তারঘেরা রেঞ্জার দুলাল ঘোষ বলেন রবিবার রাতে তারঘেরা জঙ্গল থেকে ৪০ টি হাতির একটি দল ধুমসিগাড়া এবং ওদলাবাড়ি চা বাগান এলাকায় আসে।

Updated By: Sep 3, 2018, 04:11 PM IST
অবশেষে নালা থেকে উদ্ধার হাতি

নিজস্ব প্রতিবেদন:  অবশেষে উদ্ধার। মালবাজারের ওদলাবাড়ি চা বাগানের নালায় পড়ে যাওয়া হাতিটিকে উদ্ধার করলেন বনদফতরের কর্মীরা।

সোমবার সকালে কাজে যাওয়ার পরই একটা শব্দ শুনতে পেয়েছিলেন চা বাগানের শ্রমিকরা। কিন্তু শব্দটা কোথা থেকে আসছিল, সেটা তাঁদের কাছে প্রথমে পরিস্কার ছিল না। শব্দের উত্স সন্ধানে গিয়ে শ্রমিকরা দেখতে পান সরু নালার মধ্যে উল্টে পড়ে রয়েছে একটি হাতি। গোটা শরীরটা নালায় ঢুকে গিয়েছে। পা চারটে উপরে রয়েছে, মাথা গর্তের ভিতরে। এমনভাবে হাতিটি নালায় পড়েছে,  হাতিটির নিজের পক্ষে তো অসম্ভবই,  শ্রমিকরাও চেষ্টা করে তাকে উদ্ধার করতে পারেন না।

আরও পড়ুন: শিক্ষক  দাদা বিয়ে দিচ্ছিলেন না দুই বোনের, প্রতিবেশীরা রাতে ওই বাড়ির জানলা দিয়ে উঁকি দিতেই দেখলেন...

তারঘেরা রেঞ্জার দুলাল ঘোষ বলেন রবিবার রাতে তারঘেরা জঙ্গল থেকে ৪০ টি হাতির একটি দল ধুমসিগাড়া এবং ওদলাবাড়ি চা বাগান এলাকায় আসে। ভোর রাতের দিকে আবার হাতির দলটি জঙ্গলে ফিরে গেলেও এই হাতিটি কোন ভাবে এই নালার মধ্যে পরে যায়।  সোমবার সকাল থেকেই হাতিটিকে নালা থেকে তোলার চেষ্টা করা হয়।  অবশেষে দুটি জেসেপি দিয়ে হাতির সামনে মাটি খুঁড়ে ড্রেন কেটে দেওয়া হয়,  হাতিটি উঠে পরে। এরপর তারঘেরা জঙ্গলে ফিরে যায় হাতিটি।

আরও পড়ুন: পর্দাফাঁস! মোমোকাণ্ডে রাজ্যে প্রথম গ্রেফতারি, ধৃত সম্ভ্রান্ত পরিবারের মেধাবী ইঞ্জিনিয়ারিং ছাত্র! জানেন কেন তিনি করেছেন এমন কাজ?

বন দফতরের রেঞ্জার দুলাল ঘোষ বলেন, ‘হাতিটির দিকে আমাদের নজর রয়েছে।  দেখা যাক হাতিটিকে দল ফিরিয়ে নেয় কিনা। তাছাড়া হাতিটি কোনও চোট পেয়েছে কিনা তাও দেখা হচ্ছে।’

 

.