ডুয়ার্সে ফের ট্রেনের চাকায় প্রাণ গেল এক হাতির

ফের ডুয়ার্সের রেল লাইনে হাতির মৃত্যু। এবার বানারহাটে প্রাণ গেল একটি কিশোর মাদি হাতির। শুক্রবার রাত ৯টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। 

Updated By: Jun 9, 2018, 12:17 PM IST
ডুয়ার্সে ফের ট্রেনের চাকায় প্রাণ গেল এক হাতির

নিজস্ব প্রতিবেদন: ফের ডুয়ার্সের রেল লাইনে হাতির মৃত্যু। এবার বানারহাটে প্রাণ গেল একটি কিশোর মাদি হাতির। শুক্রবার রাত ৯টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। 

জানা গিয়েছেন, শুক্রবার রাতে একটি হাতির দল রেল লাইন পেরিয়ে রেতির জঙ্গল থেকে ডায়নার জঙ্গলে যাচ্ছিল। সেই সময় দ্রুতগতিতে একটি ট্রেন চলে আসে রেল লাইনে। তখন লাইনের ওপরে ছিল ১২ বছর বয়সি একটি মাদি হাতি। ধাক্কা মারার পর প্রাণীটিকে অন্তত ১০০ মিটার পর্যন্ত ঠেলতে ঠেলতে নিয়ে যায় ট্রেনটি। এর পর রেল লাইন থেকে অন্তত ৩০ ফুট নীচে ছিটকে পড়ে হাতিটি। বেশ কিছুক্ষণ যন্ত্রনায় কাতরানোর পর রাতে সেখানেই মৃত্যু হয় বিশাল প্রাণীটির। 

দমদম মেট্রোয় গুলি চলার ঘটনায় কড়া পদক্ষেপ করল মেট্রোরেল কর্তৃপক্ষ

শনিবার সকালে বনবিভাগের বন্যপ্রাণ শাখার ডিএফও নিশা গোস্বামী,  ওয়ার্ডেন সীমা চৌধুরী ঘটনাস্থলে পরিদর্শন করেন। ঘটনাস্থলে পৌঁছন আরপিএফ আধিকারিকরাও। বনবিভাগ অবশ্য হাতির মৃত্যুর রেল কেই দায়ী করেছেন।

ডুয়ার্সে রেল লাইনে হাতি ও অন্যান্য প্রাণীর মৃত্যুর খবর নতুন নয়। এব্যাপারে রেলকে বন দফতর বার বার সতর্ক করলেও কাজের কাজ হয়নি। 

.