জঙ্গলে পড়ে হাতির নিথর দেহ, মৃত্যুর কারণ ঘিরে ধোঁয়াশা

নতুন করে ফের হাতির উপদ্রব শুরু হয়েছে জলপাইগুড়ির জেলার মালবাজার মহকুমার ধুমসিগাড়া, বাবুঝোত, সাওগাঁও, তটগাঁও এবং খাগড়া বস্তি এলাকায়।

Updated By: Nov 3, 2018, 02:45 PM IST
জঙ্গলে পড়ে হাতির নিথর দেহ, মৃত্যুর কারণ ঘিরে ধোঁয়াশা

নিজস্ব প্রতিবেদন : ফের হাতি মৃত্যু। কালিম্পং জেলার নেওড়া রেঞ্জের বুড়িখোলা বিটে এদিন উদ্ধার হল এক পুরুষ হাতির দেহ। শনিবার সকালে বনকর্মীরা টহল দেওয়ার সময় তাঁদের চোখে পড়ে, জঙ্গলের একপাশে মৃত অবস্থায় পড়ে রয়েছে একটি পুরুষ হাতি।

খবর পেয়ে ঘটনা স্থালে আসেন বন দফতরের আধিকারিকরা। প্রাথমিক তদন্তের পর বনকর্মীদের অনুমান, দিন দুয়েক আগেই মৃত্যু হয়েছে হাতিটির। হাতিটির বয়স ৬ বছর। তবে কীভাবে হাতিটির মৃত্যু হল, সে সম্বন্ধে ধোঁয়াশা রয়েছে। মৃত্যুর কারণ সম্পর্কে এখনও নিশ্চিত করে কিছু জানা যায়নি। হাতির দেহটি উদ্ধারের পর ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট হাতে এলেই হাতি মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলে জানিয়েছেন বন কর্তারা।

আরও পড়ুন, পরকীয়ায় আপত্তি, গৃহবধূর শরীরের একাধিক স্থানে কামড় অভিযুক্তের

এদিকে, নতুন করে ফের হাতির উপদ্রব শুরু হয়েছে জলপাইগুড়ির জেলার মালবাজার মহকুমার ধুমসিগাড়া, বাবুঝোত, সাওগাঁও, তটগাঁও এবং খাগড়া বস্তি এলাকায়।  শুক্রবার বিকেলে তারঘেরা জঙ্গল থেকে ৩০ থেকে ৩৫টি হাতির একটি দল ঢুকে পড়ে সাওগাঁও, তটগাঁও বস্তিতে। সারারাত ধরে ওই এলাকার জমির ধান খায় হাতির দল। তারপর সকাল হতেই গাজলডোবা বিট এলাকা দিয়ে রাজ্য সড়ক পার করে আবার তারঘেরা জঙ্গলে ফিরে যায় হাতির দলটি।

আরও পড়ুন, বিবাহিত 'দিদি'র সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক 'ভাই'-এর! তারপরের ঘটনা ডেকে আনল যুবকের মর্মান্তিক পরিণতি

প্রসঙ্গত, ধান খাওয়ার জন্য এই সময় হাতির উপদ্রব বাড়ে। ধান খেতে জঙ্গল থেকে লোকালয়ে চলে আসে হাতির দল। এদিকে প্রায় প্রতিদিন এভাবে হাতির দল এসে ফসল খেয়ে নষ্ট করে যাওয়ায় ক্ষিপ্ত গ্রামবাসীরা। তাঁদের অভিযোগ, প্রশাসনের নিষ্ক্রিয়তার জন্যই এভাবে বার বার লোকালয়ে ঢুকে পড়ছে হাতির দল। 

.