Fake vaccine: শুভেন্দুর চিঠির ভিত্তিতেই মুখ্যসচিবকে চিঠি দিয়ে দু'দিনের মধ্যে রাজ্যের জবাব তলব কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের

দেবাঞ্জন-কাণ্ডের জেরে রাজ্যের মুখ্যসচিবকে এবার চিঠি কেন্দ্রের স্বাস্থ্য সচিবের।

Updated By: Jun 30, 2021, 02:48 PM IST
Fake vaccine: শুভেন্দুর চিঠির ভিত্তিতেই মুখ্যসচিবকে চিঠি দিয়ে দু'দিনের মধ্যে রাজ্যের জবাব তলব কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের

নিজস্ব প্রতিবেদন: বিভিন্ন ইস্যুতে রাজ্য-কেন্দ্র টানাপড়েন চলছেই। এবার দেবাঞ্জন-কাণ্ডেও শুরু হল চাপানউতোর। রাজ্যকে চিঠি দিয়ে ভুয়ো ভ্যাকসিন-কাণ্ডের রিপোর্ট চাইল কেন্দ্র। দু'দিনের মধ্যেই দিতে হবে জবাব। 

পশ্চিমবঙ্গের মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদীকে চিঠি দিয়ে ভুয়ো টিকা-কাণ্ডে (fake vaccine) রাজ্যের রিপোর্ট তলব করল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। চিঠি দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সচিব রাজেশ ভূষণ (Union Health Secretary Rajesh Bhushan)। 

আরও পড়ুন: ভ্যাকসিন-প্রশ্নে জোড়া জনস্বার্থ মামলা কলকাতা হাইকোর্টে

প্রসঙ্গত, এ বিষয়ে কেন্দ্রকে চিঠি দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সেই চিঠির ভিত্তিতেই এই রিপোর্ট তলব করা হয়েছে বলে জানিয়েছে কেন্দ্র।

দেবাঞ্জন-কাণ্ড সামনে আসার পরেই শুভেন্দু অধিকারী কেন্দ্রের স্বাস্থ্য মন্ত্রীকে একটি চিঠি দিয়ে পশ্চিমবঙ্গের এই ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের কথা জানিয়ে তার তদন্ত দাবি করেছিলেন। এবং তাঁর দাবি ছিল, এই তদন্ত কোনও কেন্দ্রীয় এজেন্সিকে দিয়ে করাতে হবে। তাঁর দাবি ছিল, ভ্যাকসিন-কাণ্ডে রাজ্য প্রশাসনের অনেকেই যুক্ত থাকতে পারেন। শুভেন্দুর চিঠির সূত্রেই রাজ্যকে যে চিঠি দিল কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক, তাতে স্পষ্ট তারা রাজ্যকে চাপেই রাখতে চাইছে বলেই মত সংশ্লিষ্ট রাজনৈতিক মহলের। 

রাজ্যকে এই ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের সমস্ত অনুপুঙ্খ রিপোর্ট চেয়েছে কেন্দ্র, বলা হয়েছে, শুধু মাত্র কো-উইন পোর্টালের মাধ্যমেই টিকাদান পদ্ধতি চালাতে। অন্যথায়, তা গ্রাহ্য হওয়া মুশকিল হবে। টিকাদানের সত্যতা যাচাই নিয়েও ধন্দে থাকবে সংশ্লিষ্ট মহল। এবং যাবতীয় তথ্য-সংবলিত বিস্তারিত জবাব যেন দু'দিনের মধ্যে কেন্দ্রের হাতে পৌঁছয়।  

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Mango to Modi: রাজনৈতিক মতবিরোধের মধ্যেও আম-সম্পর্কে বিমুখ নন আম-জনতার নেত্রী

.