সোমবার রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত্ ইসলামপুরের নিহত দুই ছাত্রের পরিবারের

 মানবাধিকার কমিশনেও নালিশ জানানোর  কথা রয়েছে বলে খবর।  এরপর তাঁরা যাবেন রাইসিনা হিলসে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে।  

Updated By: Sep 30, 2018, 05:02 PM IST
সোমবার  রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত্  ইসলামপুরের নিহত দুই ছাত্রের পরিবারের

নিজস্ব প্রতিবেদন:  উত্তর দিনাজপুরের ইসলামপুরের দাঁড়িভিট স্কুলে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে  বিক্ষোভে গুলিতে নিহত হন দুই ছাত্রের পরিবার  দেখা করবে রাষ্ট্রপতির সঙ্গে। আগামিকাল অর্থাত্ সোমবার দিল্লি যাচ্ছেন নিহত ছাত্র রাজেশ সরকার ও তাপস বর্মনের পরিবারের সদস্যরা।

সম্প্রতি স্কুলে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে অশান্তির জেরে খবরের শিরোনামে উঠে আসে উত্তর দিনাজপুরের ইসলামপুরের দাঁড়িভিট স্কুল।  ছাত্র বিক্ষোভে অশান্তিতে চলে গুলি। নিহত হন  রাজেশ সরকার এবং তাপস বর্মন নামে স্কুলেরই দুই প্রাক্তন ছাত্র। অভিযোগ, পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে এই তরুণের।  কিন্তু মিলান থেকে মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান,  পুলিশের গুলিতে মৃত্যু হয়নি রাজেশ-তাপসের। দাঁড়িভিটের নিহত দুই ছাত্রের পরিবারকে নিয়ে দিল্লির  যাচ্ছে বিজেপি। সঠিক তদন্ত ও বিচারের দাবিতে তাঁরা রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন বলে খবর।

আরও পড়ুন: ইসলামপুরের ছাত্র খুনের তদন্তভার সিআইডি-কে দিল রাজ্য সরকার

 মানবাধিকার কমিশনেও নালিশ জানানোর  কথা রয়েছে বলে খবর।  এরপর তাঁরা যাবেন রাইসিনা হিলসে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে।  

উল্লেখ্য, ইসলামপুরের দাঁড়িভিট হাইস্কুলে প্রাক্তন ছাত্র খুনের ঘটনায় তদন্তভার গেল সিআইডির হাতে।   বৃহস্পতিবারই রাজ্যের স্বরাষ্ট্র সচিবের নির্দেশে, ছাত্র মৃত্যুর ঘটনার তদন্ত জেলা পুলিশের কাছ থেকে সিআইডিকে দেওয়া হয়। এখনও এই ঘটনায় পুলিস কাউকেই গ্রেফতার করতে পারেনি।  নিহত ছাত্রের পরিবার সহ গ্রামবাসীরা সকলেই দাবি তুলেছেন, পুলিসের গুলিতেই মৃত্যু হয়েছে রাজেশ সরকার ও তাপস বর্মনের।  গুলিবিদ্ধ হয়ে এখনও হাসপাতালে চিকিত্সাধীন বিপ্লব সরকার নামে আরও এক ছাত্র।

অন্যদিকে, পঞ্চায়েত পরবর্তী হিংসায় পুরুলিয়ায় নিহত বিজেপি কর্মীর পরিবারেরও দেখা করার কথা রয়েছে রাষ্ট্রপতির সঙ্গে।

 

.