Jalpaiguri: চাকরি দিন নইলে বিষ খাব, জলপাইগুড়িতে জেলাশাসকের দফতরে বিক্ষোভ জমিদাতাদের

মঙ্গলবার কাঁধে লাঙ্গল নিয়ে জেলাশাসকের দফতরে হাজির হন জমিহারারা

Updated By: Aug 31, 2021, 03:19 PM IST
Jalpaiguri: চাকরি দিন নইলে বিষ খাব, জলপাইগুড়িতে জেলাশাসকের দফতরে বিক্ষোভ জমিদাতাদের

নিজস্ব প্রতিবেদন: জমি দিয়েও চাকরি মেলেনি। সেই চাকরির দাবিতেই জলপাইগুড়ির জেলাশাসকের কার্যালয়ে বিক্ষোভ দেখালেন এলাকার কৃষকরা। এনিয়ে পুলিসের সঙ্গে তুমুল ধস্তাধস্তি বেধে যায় জমিহারাদের।

আরও পড়ুন-Weather Today: ছিটেফোঁটা বৃষ্টি সঙ্গে আর্দ্রতার অস্বস্তি! কেমন থাকবে আজকের আবহাওয়া? 

মঙ্গলবার কাঁধে লাঙ্গল নিয়ে জেলাশাসকের দফতরে হাজির হন জমিহারারা। তাঁদের দাবি, সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজে তাঁরা জমি দিয়েছিলেন। সেই সময় তাঁদের প্রতিশ্রুতি দেওয়া হয়, জমির বিনিময়ে তাঁদের চাকরি দেওয়া হবে। কিন্তু সেই চাকরি আজও মেলেনি। এরকম অবস্থায় অসহায় অবস্থায় দিন কাটাতে হচ্ছে। জমি দাতাদের সংগঠন, ল্যান্ড লুজার কমিটির দাবি, আমাদের চাকরি দিন। নাহলে জমি ফেরত দিন।

অন্যদিকে, কমিটির সভাপতি নজরুল রহমান জানান, বাম আমল থেকে শুরু করে আজ পর্যন্ত জলপাইগুড়ি জেলায় সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কাজে আমরা জমি দিয়েছি। কিন্তু জেলার প্রায় তিন শতাধিক ল্যান্ড লুজার এখনও চাকরি পায়নি। তাই আজ আমরা জেলাশাসকের দারস্থ হয়েছি।

আরও পড়ুন-'War is over': 'যুদ্ধ শেষ', আফগানিস্তান থেকে সম্পূর্ণ সেনা প্রত্যাহার আমেরিকার

নজরুলের আরও দাবি, আমলে কিছু কিছু ভূমিহারাদের চাকরি হয়েছে। কিন্তু বর্তমান সরকারের আমলে চাকরি সম্পূর্ণ বন্ধ। আমরা ২০১৯ সালে দীর্ঘদিন ধরে অনশন আন্দোলন করেছিলাম। সেই সময় তৃণমূল নেতা ও বিধায়কেরা এসে আমাদের সাথে দেখা করে চাকরি দেবার আশ্বাস দিলে আমরা আন্দোলন তুলে নিই। কিন্তু দুবছর পার হয়ে গেল। আমরা চাকরি পেলাম না। তাই আজ আমরা জেলাশাসকের দারস্থ হয়েছি। অবিলম্বে আমাদের চাকরি না দিলে আমরা বিষ খেয়ে মরতে পিছপা হব না।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.