Weather Today: ছিটেফোঁটা বৃষ্টি সঙ্গে আর্দ্রতার অস্বস্তি! কেমন থাকবে আজকের আবহাওয়া?

আপাতত ভারী কিংবা মাঝারি বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যে।

Updated By: Aug 31, 2021, 06:33 AM IST
Weather Today: ছিটেফোঁটা বৃষ্টি সঙ্গে আর্দ্রতার অস্বস্তি! কেমন থাকবে আজকের আবহাওয়া?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন:  প্রবল বৃষ্টি থেকে কিছুটা হলেও স্বস্তি মিলবে শহরবাসীর। আপাতত ভারী কিংবা মাঝারি বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যে। যদিও বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজতে পারে মহানগর, এমনটাই পূর্বাভাস৷ এর ফলে গরম আরও বাড়তে পারে। উত্তরবঙ্গেও টানা বৃষ্টির দাপট চলেছে। যদিও সেখানেও রাশ টেনেছে প্রকৃতি৷

 কলকাতার আকাশ আজ আংশিক মেঘলা থাকবে। এর সঙ্গে দফায় দফায় বিক্ষিপ্ত বৃষ্টিও হতে পারে। তবে আর্দ্রতাজনিত একটা অস্বস্তি থাকবে কলকাতা ও শহরতলিতে। তাপমাত্রার পারদও বাড়তে পারে পাল্লা দিয়ে। এর ফলে ভ্যাপসা গরমের অনুভূতি থাকবে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়। 

আরও পড়ুন, Nabanna: রাজ্যের নতুন ডিজি কে? ঝুলিয়ে রেখেছে শাহের মন্ত্রক, ক্ষুব্ধ নবান্ন

আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২.৪ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ম তাপমাত্রা থাকবে ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ, ন্যূনতম ৭৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১৫.২ মিলিমিটার।

প্রসঙ্গত, শনিবার ও রবিবার বৃষ্টি চলেছে রাজ্যজুড়েই। কোথাও কম, কোথাও বেশি। সোমবার থেকে সেই প্রভাব যদিও কিছুটা কম। বৃহস্পতিবার বিকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুরু হয়েছিল বৃষ্টি। সেই রেশই বজায় ছিল৷ উত্তরবঙ্গের পাশাপাশি বীরভূম এবং মুর্শিদাবাদে বৃষ্টি চলেছে রবিবার পর্যন্ত। বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকেছে রাজ্যে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.