ভারতী ঘোষকে নিরাপত্তা দিতে গিয়ে বিজেপি কর্মীদের হাতে নিগৃহীত মহিলা পুলিস কর্মী

ছবি সামনে আসতেই নিন্দার ঝড়....

Updated By: Jun 26, 2019, 04:24 PM IST
ভারতী ঘোষকে নিরাপত্তা দিতে গিয়ে বিজেপি কর্মীদের হাতে নিগৃহীত মহিলা পুলিস কর্মী

নিজস্ব প্রতিবেদন : ভারতী ঘোষকে নিরাপত্তা দিতে গিয়ে চরম নিগ্রহের শিকার হলেন এক মহিলা পুলিসকর্মী। ক্যামেরবন্দি সেই ফুটেজ সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়তেই নিন্দার ঝড় উঠেছে। ঘটনার তীব্র নিন্দা করেছেন নারী আন্দোলন কর্মী শ্বাশতী ঘোষ। এই ঘটনায় পুলিসের পক্ষ থেকে শ্লীলতাহানি, পরিকল্পিত হামলা, জটলা তৈরি,রড-ধারালো অস্ত্রের ব্যবহার, প্রাণহানির চেষ্টা প্রভৃতি একাধিক মামলা রুজু করা হচ্ছে।

ঘটনার সূত্রপাত এদিন সকালে। কন্ঠিবাড়িতে সভা করতে যাচ্ছিলেন ভারতী ঘোষ। তাঁর সঙ্গে বিজেপি কর্মী সমর্থকরাও ছিলেনও। কিন্তু খেজুরি ঢোকার আগেই ভারতী ঘোষের গাড়ি আটকায় পুলিস। পুলিস গাড়ি আটকাতেই রাস্তায় বসে পড়েন ভারতী ঘোষ। পুলিসের সঙ্গে কথা কাটাকাটি হয় ভারতী ঘোষ সহ বিজেপি কর্মী, সমর্থকদের। পুলিস কর্মীকে লক্ষ্য করে বিজেপি কর্মী, সমর্থকরা ঢিল ছোঁড়েন বলেও অভিযোগ। এরপরই বোগা রোড অবরোধ করে  বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি কর্মী সমর্থকরা।

সেইসময়ই বিক্ষোভরত ভারতী ঘোষের নিরাপত্তায় রত এক মহিলা পুলিস কর্মীর উপর 'চড়াও' হন বিক্ষোভকারীরা। তাঁকে নিগ্রহ করা হয়। ফুটেজে দেখা যায়, বিক্ষোভকারীরা ঘিরে ধরেছেন ওই মহিলা পুলিস কর্মীকে। বার বার তাঁকে ধাক্কা মারা হচ্ছে পিছন থেকে। ধাক্কার চোটে বেসামাল হয়ে কার্যত পড়ে যেতেও দেখা যায় ওই মহিলা পুলিস কর্মীকে। কোনওরকমে সামলে নেন নিজেকে। অনেক পরে এক যুবক কোনওরকমে বিক্ষোভকারীদের মাঝখান থেকে ওই পুলিসকর্মীকে সরিয়ে দিতে সমর্থ হন।

আরও পড়ুন, ব্যস্ত রাস্তা আটকে হনুমান চল্লিশা পাঠ, প্রশ্নের মুখে পালটা হুঙ্কার বিজেপি যুব মোর্চার

পুলিসের অভিযোগ, ভারতী ঘোষকে কন্ঠিবাড়ি যেতে বাধা দেওয়ায়, সেই আক্রোশ থেকেই তাদের মহিলা  কর্মীকে নিগ্রহ করেন বিক্ষোভকারীরা। এই ছবি সামনে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। মহিলা পুলিস আধিকারিক সহ আহত হয়েছেন মহকুমা পুলিস আধিকারিক ও খেজুরি থানার ওসি।