বিশ্বভারতীতে অধ্যাপকদের 'কুকথা', উপাচার্যের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

ই-মেল মারফত্‍ অভিযোগ দায়ের পদার্থবিদ্যায় অধ্যাপকের।

Updated By: Jun 12, 2021, 07:50 PM IST
বিশ্বভারতীতে অধ্যাপকদের 'কুকথা', উপাচার্যের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

নিজস্ব প্রতিবেদন: ফের বিতর্কে বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুত্‍ চক্রবর্তী। এবার মামলা গড়াল থানা পর্যন্ত। উপাচার্যের বিরুদ্ধে অসম্মান ও কুকথার অভিযোগে অভিযোগ দায়ের করলেন বিশ্বভারতীর পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক মানস মাইতি। শান্তিনিকেতন থানার ইমেলে অভিযোগ দায়ের করেছেন তিনি।

ঘটনার সূত্রপাত ৮ জুন। অধ্য়াপক মানস মাইতি লিখেছেন, 'সেদিন বিকেল চারটে নাগাদ কোভিড পরিস্থিতি নিয়ে বিশ্বভারতীর অধ্যাপক, অধ্যাপিকা, শিক্ষক ও আধিকারিকদের সঙ্গে বৈঠক ছিল উপাচার্যের। সেই বৈঠকে প্রায় ১৮০ জন। সেখানে সকলের সামনে তাঁকে ও অন্য অধ্যাপকদের অপমান করেন উপাচার্য। বলেন, অধ্য়াপকরা বাড়িতে বসে মোটা বেতন নিচ্ছেন। কিন্তু তাঁদের পড়ানোর কোনও যোগ্যতা নেই'। অভিযোগকারী ওই অধ্যাপকের দাবি, ঘটনার প্রতিবাদ করায় অনেককে বৈঠক থেকে বেরও করে দেওয়া হয়। 

আরও পড়ুন: মালদহে ধৃত চিনা নাগরিকের সঙ্গে সেনার যোগাযোগ! ৬ দিন পুলিস হেফাজতের নির্দেশ আদালতের

যদিও এ বিষয়ে বিশ্বভারতীর কর্তৃপক্ষ বা উপাচার্যের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে, এর আগে বিশ্বভারতীর জমিতে পাঁচিল দেওয়া-সহ বিভিন্ন ঘটনায় বিতর্কে জড়িয়েছেন উপাচার্য বিদ্যুত্‍ চক্রবর্তী। সম্প্রতি আবার কোভিড পরিস্থিতি দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা নেওয়ার বিজ্ঞপ্তি জারি করেছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। সেক্ষেত্রে পড়ুয়াদের আবেদন অগ্রাহ্য করা হয় বলে অভিযোগ।

.