সাঁতরাগাছি কাণ্ডে অনিচ্ছাকৃত খুনের অভিযোগ, দায়ের এফআইআর

একসঙ্গে ৮টি ট্রেন চলে আসায় মঙ্গলবার সন্ধ্যায় সাঁতরাগাছি স্টেশনে ব্যাপক বিশৃঙ্খলা তৈরি হয়।

Updated By: Oct 24, 2018, 01:53 PM IST
সাঁতরাগাছি কাণ্ডে অনিচ্ছাকৃত খুনের অভিযোগ, দায়ের এফআইআর

নিজস্ব প্রতিবেদন : সাঁতরাগাছি কাণ্ডে এফআইআর দায়ের করল জিআরপি। গাফিলতির জেরে অনিচ্ছাকৃত খুনের অভিযোগে এফআইএর দায়ের করেছে জিআরপি। অন্যদিকে, সাঁতরাগাছির ঘটনায় ১০ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছে রেল।

আরও পড়ুন, বর্মার অপসারণে রাফাল যোগ! সিবিআইয়ের নতুন নামকরণ করলেন মমতা

উল্লেখ্য,  সাঁতরাগাছি স্টেশনে পদপিষ্ট হওয়ার ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করেছে রেল মন্ত্রক। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখবে এই কমিটি। অভিযোগ, শেষ মুহূর্তে প্ল্যাটফর্ম বদলের জেরেই দুর্ঘটনা ঘটে সাঁতরাগাছি স্টেশনে। সেই অভিযোগ খতিয়ে দেখবে তদন্ত কমিটি। দক্ষিণ-পূর্ব রেলের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ফুটব্রিজে অতিরিক্ত যাত্রী হয়ে যাওয়াতেই দুর্ঘটনা ঘটে।

আরও পড়ুন, হাত-মুখ বেঁধে রাতভর ধর্ষণ ধানক্ষেতে, অচৈতন্য অবস্থায় উদ্ধার নাবালিকা  

প্রসঙ্গত, একসঙ্গে ৮টি ট্রেন চলে আসায় মঙ্গলবার সন্ধ্যায় সাঁতরাগাছি স্টেশনে ব্যাপক বিশৃঙ্খলা তৈরি হয়। একদিকে ৪টি ট্রেন সেইসময় সবেমাত্র প্ল্যাটফর্ম ছেড়ে বেরিয়েছে। স্টেশনে সেই ট্রেনের যাত্রীদের ভিড়। অন্যদিকে ঠিক তখনই আরও ৪টি ট্রেন আসার ঘোষণা হয়ে যায়। শুধু তাই নয়, অভিযোগ, শেষ মুহূর্তে ঘোষণায় বদল করা হয় প্ল্যাটফর্মও। ফলে ট্রেন ধরার জন্য মুহূর্তের মধ্যে হুলুস্থুল পড়ে যায় স্টেশনে।

আরও পড়ুন, ধনদেবীর কাছে একটাই প্রার্থনা লকেট চট্টোপাধ্যায়ের!

তাড়াহুড়োয় ওভারব্রিজ দিয়ে ওঠা-নামার সময় পদপিষ্ট হন প্রায় জনা তিরিশেক যাত্রী। পদপিষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ২ জনের। হুড়োহুড়ি, ঠেলাঠেলির চোটে পড়ে গিয়ে আহত হন কমপক্ষে ১২ থেকে ১৩ জন। ইতিমধ্যে নিহত ও আহতদের পরিবার পিছু আর্থিক সাহায্য ঘোষণা করেছে রাজ্য সরকার ও রেল। দু-তরফেই নিহতদের পরিবার পিছু ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

.