কাছেই সীমান্ত, বাইরে থেকে ষড়যন্ত্র! মাড়গ্রাম বিস্ফোরণে বিস্ফোরক ফিরহাদ

'বিজেপি এরাজ্যেকে উত্তপ্ত  করার জন্য বোমার মশলা সাপ্লাই করছে বর্ডারে। নাহলে হঠাৎ করে বোমার মশলা আসবে কোথা থেকে? গুলি কোথা থেকে আসছে? মনে হচ্ছে বড় যড়যন্ত্র আছে এর পিছনে।''

Updated By: Feb 5, 2023, 02:22 PM IST
কাছেই সীমান্ত, বাইরে থেকে ষড়যন্ত্র! মাড়গ্রাম বিস্ফোরণে বিস্ফোরক ফিরহাদ

ফিরহাদ হাকিম: বীরভূমের মাড়গ্রামে বিস্ফোরণ ও বিস্ফোরণের জেরে মৃত্যুর ঘটনায় বিস্ফোরক ফিরহাদ হাকিম। এদিন ফিরহাদ হাকিম দাবি করেন, 'মাড়গ্রামের ঘটনায় মনে হচ্ছে বাইরে থেকে কোনও একটা ষড়যন্ত্র হচ্ছে। কাছেই সীমান্ত রয়েছে। কাছেই ঝাড়খণ্ড। এখনও মাওবাদীরা ওখানে রয়েছে। এখন কারা করেছে, পুলিস তদন্ত করে দেখবে। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী কেউ নেই। পুলিস তদন্ত করে দেখবে কী যড়যন্ত্র হয়েছে।' প্রসঙ্গত, মাড়গ্রামে বোমা ফেটে মৃত্যু হয়েছে দুজনের। নিহত তৃণমূলের পঞ্চায়েত প্রধানের ভাই ও তাঁর সঙ্গীর।

বিস্ফোরণের ঘটনায় গোষ্ঠীদ্বন্দ্বের অভিযাগ উঠেছে। তবে তা অস্বীকার করেছে শাসকদল। শনিবার রাত ১০টা নাগাদ মাড়গ্রাম হাসপাতাল মোড়ে বোমা বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বোমার আঘাতে গুরুতর জখম হন মাড়গ্রাম ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের প্রধান ভুট্টো শেখের ভাই লাল্টু শেখ ও তার বন্ধু নিউটন শেখ। ঘটনাস্থলেই প্রাণ হারান নিউটন শেখ। এরপর এদিন হাসপাতালে প্রাণ হারান তৃণমূল পঞ্চায়েত প্রধানের ভাই লাল্টু শেখও। কীভাবে ওই ঘটনা ঘটল তা নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিস। কেউ বোমা মেরেছে, নাকি যেখানে তারা ছিল সেখানে বোমা আগে থেকেই ছিল, তা নিয়েও প্রশ্ন উঠেছে। এই ঘটনায় এখনও পর্যন্ত গ্রেফতার মোট ৬।

শুধু মারগ্রাম নয়, বাসন্তীর ঘটনাতেও কড়া প্রতিক্রিয়া দিয়েছেন ফিরহাদ হাকিম। তাঁর কথায়, 'বাসন্তীতে যে ঘটনা ঘটছে, সেসব ঘটনার দরকার নেই। পুরোপুরি তৃণমূলের দখলে রয়েছে সবটা। আমার মনে হয় না তার পিছনে তৃণমূলের কোনও ভূমিকা আছে। ব্যক্তিগত কোনও শত্রুতা হতে পারে। আমার একটা সন্দেহ হচ্ছে বিজেপি এরাজ্যেকে উত্তপ্ত  করার জন্য বোমার মশলা সাপ্লাই করছে বর্ডারে। নাহলে হঠাৎ করে বোমার মশলা আসবে কোথা থেকে? গুলি কোথা থেকে আসছে? মনে হচ্ছে বড় যড়যন্ত্র আছে এর পিছনে।'

প্রসঙ্গত, শনিবার বাসন্তীতে বোমা বিস্ফোরণে উড়ে যায় একটি বাড়ির ছাদ। বিস্ফোরণে আহত হয়েছেন ৪ জন। ভারতী মোড়ের কাছে যার বাড়িতে ওই বিস্ফোরণ হয়েছে তার নাম মনিরুল খান। এলাকায় তার প্রভাব রয়েছে। স্থানীয়দের দাবি, যে সময় বোমা বাঁধা হচ্ছিল সেইসময় ঘরে অন্তত ৪-৬ জন উপস্থিত ছিল। বোমা বাঁধার সেই সময় বোমা ফেটে যায়। বোমার দাপটে বাড়ির চাল উড়ে যায়। আসপাশের গাছপালাও পুড়ে যায়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে দেশি বোমা বাঁধার কাজ চলছিল ওই ঘরে। পঞ্চায়েত ভোটের আগে এই ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন, পরকীয়ার শাস্তি! গৃহবধূ-যুবককে বিবস্ত্র করে গাছে বেঁধে গণধোলাই, ভাইরাল ভিডিয়ো

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.