Lalon Sheikh: ভাংচুর হয়েছে, চলছে মামলা! লালন শেখের বাড়িতে ৪ সদস্যের ফরেনসিক দল

২১ মার্চের ঘটনার পর সিবিআই তদন্ত করতে এসে লালন সেখের এই বাড়ি সিল করে দিয়ে নিজেদের হেফাজতে রেখেছিল সিবিআই। লালন সেখের মৃত্যুর পরদিন আদালতের নির্দেশে সিল খুলে দেয় সিবিআই ।

Updated By: Dec 25, 2022, 02:04 PM IST
Lalon Sheikh: ভাংচুর হয়েছে, চলছে মামলা! লালন শেখের বাড়িতে ৪ সদস্যের ফরেনসিক দল
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বগটুই গ্রামে লালন শেখের বাড়িতে পৌঁছাল সিআইডির (CID) ফরেনসিক ল্যাবরেটরির চার সদস্যের একটি দল । ২১ মার্চের ঘটনার পর সিবিআই তদন্ত করতে এসে লালন সেখের এই বাড়ি সিল করে দিয়ে নিজেদের হেফাজতে রেখেছিল সিবিআই (CBI) । লালন সেখের মৃত্যুর পরদিন আদালতের নির্দেশে সিল খুলে দেয় সিবিআই ।

আরও পড়ুন, Dhaniakhali: দাদা গোরু চোর! উপ-প্রধানের পাল্টা মারে হাত-পা ভাঙল ৪ গ্রামবাসীর

লালনের স্ত্রীর অভিযোগ, সিল খুলে বাড়িতে ঢুকে দেখেন সব ভাংচুর হয়েছে, চুরি হয়েছে। সিবিআই হেফাজতে থাকার সময় কেন বাড়িতে চুরি ও ভাংচুর হল? সেই ঘটনার বিচার চেয়ে রামপুরহাট আদালতে মামলা দায়ের করেন লালনের স্ত্রী রেশমা বিবি। সেই মামলার তদন্ত করতে রবিবার লালন সেখের বাড়িতে আসেন সায়েন্স ফরেন্সিক ল্যাবরেটরির চার সদস্যের একটি দল। তারা লালন সেখের বাড়ির ঢুকে বিভিন্ন জায়গার নমুনাও সংগ্রহ করেন।

এর আগে লালন শেখ মৃত্যুর ঘটনায় CID-র নোটিস। CBI-এর তদন্তকারী অফিসারকে তলব করে নোটিস পাঠায় সিআইডি। জানতে চাওয়া হয়, হেফাজতে থাকাকালীন কীভাবে লালনের মৃত্যু হল। লালন শেখের মৃত্যু কী ভাবে হল, সিবিআই হেফাজতে লালন শেখের শারীরিক ও মানসিক অবস্থা কী ছিল।

২১ মার্চ বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামে খুন হন প্রাক্তন তৃণমূল উপপ্রধান ভাদু শেখ। এরপর রাতে আগুন লাগিয়ে দেওয়া হয় গ্রামের বেশ কয়েকটি বাড়িতে। অগ্নিদগ্ধ হয়ে প্রাণ হারান ৭ জন। ঘটনায় মূল অভিযুক্ত ছিলেন লালন শেখ। সিবিআই হেফাজতে কীভাবে মৃত্যু? ৭ জনের বিরুদ্ধে এফআইআর করে বীরভূমের রামপুরহাট থানার পুলিস।

আরও পড়ুন, হাসপাতাল থেকে নিখোঁজ রোগী,দেহ মিলল অন্যত্র! এলাকায় উত্তেজনা, বিক্ষোভ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.