Fox Saved: মাথায় আটকে লম্বা কৌটো; তোলপাড় পাড়া, শেয়ালকে বাঁচাতে ছুটে এলেন বনকর্মীরা

গ্রিন জলপাইগুড়ি স্বেচ্ছাসেবী সংস্থার সম্পাদক তথা পরিবেশপ্রেমী অংকুর দাস জানান, আমাদের কাছে একটা খবর আসে যে মেহিতনগরে একটি শেয়ালের মুখে কৌটো আটক রয়েছে সন্ধে থেকে। অনেকেই চেষ্টা করেছেন সেটিকে শেয়ালের মুখ থেকে বের করতে

Updated By: Nov 22, 2022, 05:36 PM IST
Fox Saved: মাথায় আটকে লম্বা কৌটো; তোলপাড় পাড়া, শেয়ালকে বাঁচাতে ছুটে এলেন বনকর্মীরা

প্রদ্যুত্ দাস: কোন কম্ম করতে গিয়ে এমন অঘটন তা বুঝে উঠতে পারছিলেন না পাড়ার লোকজন। কিন্তু অসহায় শেয়ালের দাপটে হুলস্থুল কাণ্ড বেধে যায় পাড়ায়। জলপাইগুড়ির মোহিতনগর জোড়াদিঘি এলাকার বাসিন্দা দিবাকর দাস লক্ষ্য করেন, প্লাস্টিকের একটি কৌটো ঢুকে গিয়েছে একটি শেয়ালের মাথায়। তা নিয়ে পাড়া তোলপাড় করছে শেয়ালটি। এলাকার কয়েকজন শেয়ালের মাথা থেকে কৌটোটি খোলার চেষ্টা করেন। কিন্তু তাদের কোনও চেষ্টাই কাজ আসেনি।

আরও পড়ুন- বাবার দাবি নাবালিকা মেয়েকে নিয়ে পালিয়েছে প্রতিবেশী যুবক, ডিজির রিপোর্টে তাজ্জব বিচারপতি

কৌটো বের করতে ব্যর্থ হওয়ার পর পাড়ার লোকজন খবর দেন পরিবেশপ্রেমী সংগঠন গ্রিন জলপাইগুড়িকে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছন গ্রিন জলপাইগুড়ি-র সম্পাদক অঙ্কুর দাস, বনকর্মী সৌভিক মণ্ডল-সহ একটি টিম। দীর্ঘ চেষ্টার পর প্লাস্টিকের কৌটোটিকে কেটে শেয়ালের মাথা থেকে বের করা হয়। পরে কিছুক্ষণ শেয়ালটিকে পর্যবেক্ষণে রেখে সেটিকে ছেড়ে দেওয়া হয়।

গ্রিন জলপাইগুড়ি স্বেচ্ছাসেবী সংস্থার সম্পাদক তথা পরিবেশপ্রেমী অংকুর দাস জানান, আমাদের কাছে একটা খবর আসে যে মেহিতনগরে একটি শেয়ালের মুখে কৌটো আটক রয়েছে সন্ধে থেকে। অনেকেই চেষ্টা করেছেন সেটিকে শেয়ালের মুখ থেকে বের করতে। কিন্তু তা করা সম্ভব হয়নি। ওই খবর পাওয়ার পরই গোরুমারা ওয়াইল্ড লাইফের সঙ্গে যোগাযোগ করি। এরপর যৌথভাবে ওই শোয়ালের মুখ থেকে কেটে কৌটটিকে বের করে দেওয়া হয়। শেয়ালটি সুস্থ রয়েছে। সেটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে।  বন বিভাগের গরুমারা ওয়াইর্ল্ড লাইফের কর্মী সৌভিক মন্ডল দাদার সহযোগিতায় আমরা শিয়ালটার মুখ থেকে কৌটা কেটে দিয়ে ওকে বিপদ মুক্ত করি। বনকর্মীদের ধন্যবাদ। শেয়ালটিকে প্রাণে বাঁচাতে পেরে আমরা খুশি আমরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.