G20 Meeting Siliguri: কেন মকাইবাড়ি চা-বাগানে জ্যোৎস্নায় চা-পাতা তোলা দেখবে জি-২০ প্রতিনিধিদল?

G20 Tourism Working Group meeting Siliguri: শিলিগুড়ির নিউ চামটা বেসরকারি রিসর্টে আজ শনিবার সকাল থেকেই ছিল সাজসাজ রব। এসে পৌঁছেছেন জি ২০ দলের সদস্যরা। রিসর্ট থেকে রওনা দেবেন সোজা কার্শিয়াং।

Updated By: Apr 1, 2023, 04:33 PM IST
G20 Meeting Siliguri: কেন মকাইবাড়ি চা-বাগানে জ্যোৎস্নায় চা-পাতা তোলা দেখবে জি-২০ প্রতিনিধিদল?

নারায়ণ সিংহরায়: জি-২০ সামিট উপলক্ষে প্রস্তুত শিলিগুড়ি। ইতিমধ্যেই প্রায় সমস্ত প্রস্তুতি শেষের দিকে। শুক্রবার এই সামিট নিয়ে শিলিগুড়ির নিউ চামটায় এক বেসরকারি রিসর্টে সাংবাদিক বৈঠক করেছিলেন কেন্দ্রীয় পর্যটন দফতরের সচিব অরবিন্দ সিং। তিনি জানান, এই সামিটের মধ্য দিয়ে উত্তরবঙ্গের পাহাড়-সহ ডুয়ার্সের বিভিন্ন জায়গার ঐতিহ্য এবং ইতিহাস বিদেশের প্রতিনিধিদের সামনে তুলে ধরা হবে! আজ, শনিবার সকালে শিলিগুড়ি এসে পৌঁছলেন বিভিন্ন দেশের প্রতিনিধিরা। সেখান থেকে সরাসরি তাঁরা চলে আসেন নিউ চামটার বেসরকারি রিসর্টে। এখান থেকে তাঁরা কার্শিয়াংয়ের উদ্দেশ্যে রওনা দেবেন।

আরও পড়ুন: Bengal Weather Update: বৃষ্টির জেরে আজও ভোগান্তি, হতে পারে শিলাবৃষ্টিও

কেন্দ্রীয় পর্যটন দফতরের সচিব অরবিন্দ সিং জানান, কার্শিয়াংয়ের মকাইবাড়ি চা-বাগান এবং বিভিন্ন এলাকা ঘুরে সন্ধ্যাবেলায় চাঁদের আলোয় চা-বাগানে চা-পাতা তোলার ব্যবস্থাও রয়েছে। এর যে অপূর্ব সৌন্দর্য, তা প্রতিনিধিদের সামনে তুলে ধরা হবে। সেখানেই নৈশভোজের ব্যবস্থাও। নৈশভোজ সেরে তাঁরা শিলিগুড়িতে ফিরে আসবেন।

আরও পড়ুন: Gold Hallmark: ঊর্ধ্বমুখী সোনার দাম, এর মধ্যেই বদলে গেল হলমার্কের সিস্টেম..

জানা গিয়েছে, আগামিকাল রবিবার ২ এপ্রিল নিউ চামটার রিসর্টেই রয়েছে নানা অনুষ্ঠানের আয়োজন। সেদিন উত্তরবঙ্গের বেশ কিছু বিষয় প্রজেক্টরের মাধ্যমে তাঁদের সামনে তুলে ধরা হবে। পর্যটনক্ষেত্রে কী ভাবে আরও উন্নয়ন ঘটানো যায়, আলোচনা হবে সেই সব বিষয়ও। ৩ এপ্রিল দার্জিলিঙে যাবে প্রতিনিধিদল। সেখানে ঘুম স্টেশন, বাতাসিয়া লুপ, রাজভবন ইত্যাদি ভ্রমণের পর সন্ধ্যায় শিলিগুড়ি ফিরে আসবে ওই প্রতিনিধিদল। ৪ এপ্রিল শিলিগুড়ি ফিরে যাবেন বিদেশি প্রতিনিধিরা। 

 

এই নিয়ে এটি দ্বিতীয় জি-২০ ট্যুরিজম ওয়ার্কিং গ্রুপের মিটিং। ১৩০ জন বিদেশি প্রতিনিধির অংশগ্রহণে খুবই সাড়ম্বরে আয়োজিত এবারের এই সম্মেলন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.