Ghatal Flood: প্লাবিত ঘাটাল, যন্ত্রণায় কাতর প্রসূতিকে হাসপাতালে পৌঁছল পুলিস

কুর্নিশ!

Updated By: Oct 2, 2021, 11:21 AM IST
Ghatal Flood: প্লাবিত ঘাটাল, যন্ত্রণায় কাতর প্রসূতিকে হাসপাতালে পৌঁছল পুলিস

নিজস্ব প্রতিবেদন: ভারী বৃষ্টিতে ঘাটালে বন্য় পরিস্থিতি। প্লাবিত একাধিক এলাকা। এই পরিস্থিতিতে রাতের অন্ধকারে এক প্রসূতি মহিলাকে উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দিলেন পুলিস কর্মীরা। বোট করে ৩ কিলোমিটার পথ অতিক্রম হাসপাতলে গেলেন হবু মা।

পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল পুরসভা এবং ব্লকের বিস্তীর্ণ নিচু এলাকা দীর্ঘদিন ধরেই জলবন্দি। ফলে যোগাযোগের একমাত্র উপায় হয়ে উঠেছে ডিঙি ও নৌকা। সাম্প্রতিক ভারী বৃষ্টি এবং ব্যারেজের থেকে জল ছাড়ায় ঘাটালজুড়ে চতুর্থবারের জন্য বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। ঘাটাল ব্লকের বন্যা কবলিত অজবনগর গ্রামের বাসিন্দা সুপ্রিয়া বেরা। 

আরও পড়ুন: Weather Today: বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সতর্কতা, কয়েক ঘণ্টার মধ্যে আবহাওয়া বদলের সম্ভাবনা

শুক্রবার রাতে প্রসব যন্ত্রণায় কাতরাতে থাকেন। তবে বাড়িতে নিজস্ব নৌকা না থাকায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া যাচ্ছিল না। খবর দেওয়া হয় ঘাটাল থানা। ওসি দেবাংশু ভৌমিকের নির্দেশে সাব-ইন্সপেক্টর কৌশিক সেন স্পিড বোট নিয়ে সুপ্রিয়া দেবীর বাড়িতে পৌঁছন। ওই গর্ভবতী মহিলাকে উদ্ধার করে গ্রাম থেকে ঘাটাল হাসপাতালে নিয়ে যায়। সেখানে তাঁকে ভর্তি করে। পুলিসের এই সাহায্যে খুশি সুপ্রিয়া দেবী এবং তাঁর পরিবার।

আরও পড়ুন: Kaliachak: তৃণমূলের মিছিলে সংঘর্ষ, উর্দিধারীদের উপরে চড়াও! পাল্টা 'গুলি' পুলিসের

এর পাশপাশি, রাজ্যের বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হওয়ায় মাইথন থেকে জল ছাড়ার পরিমাণ কমানো হল। মাইথন থেকে ৫০ হাজার কিউসেক জল ছাড়া হচ্ছে। পাঞ্চেত ড্যাম থেকে ৬০ হাজার কিউসেক জল ছাড়া হচ্ছে। দুই মিলিয়ে ১ লক্ষ ১০ হাজার কিউসেক জল ছাড়া হচ্ছে। তেনু ঘাট থেকে ১৩ হাজার কিউসেক জল ছাড়া হচ্ছে। দামোদরের দুর্গাপুর ব্যারেজ থেকে জল ছাড়ার পরিমান কমিয়ে ১ লক্ষ ৫৫ হাজার ৩০০ কিউসেক করা হচ্ছে। শুক্রবার এই জল ছাড়ার পরিমান ছিল ২ লক্ষ কিউসেকের বেশি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.