Kaliachak: তৃণমূলের মিছিলে সংঘর্ষ, উর্দিধারীদের উপরে চড়াও! পাল্টা 'গুলি' পুলিসের

বাজির আঘাতে গুরুতর জখম এসআই।

Updated By: Oct 1, 2021, 08:23 PM IST
 Kaliachak: তৃণমূলের মিছিলে সংঘর্ষ, উর্দিধারীদের উপরে চড়াও! পাল্টা 'গুলি' পুলিসের

নিজস্ব প্রতিবেদন: পঞ্চায়েতে নয়া প্রধান নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব! এলাকায় 'বিজয় মিছিল' বের করল শাসকদলের একটি গোষ্ঠী। সেই মিছিল আটকাতে আবার রীতিমতো বন্দুক উঁচিয়ে ছুটল পুলিস। চলল কয়েক রাউন্ড গুলিও! বাজির আঘাতে গুরুতর আহত হলেন এক পুলিসকর্মী। ধুন্ধুমারকাণ্ড মালদহের কালিয়াচকে।

জানা গিয়েছে, কালিয়াচক ১ নম্বর গ্রাম পঞ্চায়েত তৃণমূল দখলে। প্রধান ছিলেন আমিরুল সেখ। সম্প্রতি তাঁর বিরুদ্ধে অনাস্থা আনেন ওই পঞ্চয়েত  তৃণমূল সদস্যরাই। ভোটাভোটু ছাড়া সেই অনাস্থা প্রস্তাব পাসও হয়ে যায়। নতুন প্রধান কে হবেন? বৈঠক ছিল এদিন। স্রেফ ১৪৪ ধারা জারি করাই নয়, অশান্তি ঠেকাতে পঞ্চায়েত অফিস চত্বরে পুলিসি নিরাপত্তা ছিল চোখে পড়ার মতো।

আরও পড়ুন: Child Death: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মৃত্যু আরও ৭ শিশুর, বাড়ছে আতঙ্ক

তাহলে? কালিয়াচক ১ নম্বর পঞ্চায়েতে সদস্য সংখ্যা ১৫। ৯ জনের সমর্থনের নয়া প্রধান নির্বাচিত হন তৃণমূলেরই আলিউল শেখ (জোতি)। এরপর স্রেফ পঞ্চায়েত সদস্যরাই নন, আনন্দে মেতে ওঠেন স্থানীয় তৃণমূলকর্মীরাও। ঢোল-তাসা-ব্যান্ড নিয়ে রাস্তায় নেমে পড়েন তাঁরা। ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ শুরু হয় মিছিল। ১১৪ ধারা কারণে যখন মিছিলে বাধা দেয় পুলিস, তখন পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। পুলিসকে লক্ষ্য বাজি ও পটকা ছোঁড়া হয় বলে অভিযোগ। আহত হন এসআই নিত্যানন্দ সাহা। এরপর কালিয়াচক থেকে আরও পুলিসবাহিনী চলে আসে ঘটনাস্থলে। মিছিলকারীদের দিকে পাল্টা বন্দুক উঁচিয়ে ছুটতে দেখা যায় পুলিসকর্মীদেরও। কয়েক রাউন্ড গুলিও চলে অভিযোগ। 

আরও পড়ুন: Jalpaiguri: স্ত্রী ও শ্বশুরের অত্যাচার! নিজের বাড়িতে 'আত্মঘাতী' যুবক

যদিও গুলি চালানোর অভিযোগ অস্বীকার করেছেন মালদহের পুলিস সুপার অলোক রাজোরিয়া। তাঁর দাবি, 'সামান্য উত্তেজনা তৈরি হয়েছিল। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে'।  এই ঘটনাকে কেন্দ্র করে এলাকা এখনও যথেষ্ট থমথমে। অভিযুক্তদের সন্ধানে তল্লাশি শুরু করেছে পুলিস। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.