Weather Today: বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সতর্কতা, কয়েক ঘণ্টার মধ্যে আবহাওয়া বদলের সম্ভাবনা

শনিবার সকালেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিতে সতর্কতা জারি। 

Updated By: Oct 2, 2021, 07:08 AM IST
Weather Today: বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সতর্কতা, কয়েক ঘণ্টার মধ্যে আবহাওয়া বদলের সম্ভাবনা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: নিম্নচাপের ভ্রুকুটি সরিয়ে শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ কমতে শুরু করেছে। শুক্রবার কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। এদিকে শনিবার সকালেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিতে সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর৷ আগামী কয়েন ঘণ্টার মধ্যে ঝেপে বৃষ্টি আসছে পূর্ব বর্ধমান জেলায়। 

তবে এদিন মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও বৃষ্টির সতর্কতা জারি হয়েছে৷ উত্তরবঙ্গের একাধিক জেলায় যেমন দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে আজ ভারী বৃষ্টির কথা আগেই জানিয়েছিল হাওয়া অফিস৷ এছাড়াও বীরভূম, মুর্শিদাবাদেও ফের বৃষ্টি হতে পারে বলে খবর৷ 

আরও পড়ুন, Kaliachak: তৃণমূলের মিছিলে সংঘর্ষ, উর্দিধারীদের উপরে চড়াও! পাল্টা 'গুলি' পুলিসের

কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ,  ন্যূনতম ৫৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি। 

এদিকে, ডিভিসির ছাড়া জলে রাজ্যের একাধিক জায়গা প্লাবিত হয়েছে৷ প্রশাসন সূত্রে খবর, ১ লক্ষ্য ৩৫ হাজার কিউসেক জল ছাড়া হয়েছে। এছাড়াও, মাইথন থেকে ৮০ হাজার কিউসেক ও পাঞ্চেত থেকে ৩৫ হাজার কিউসেক জল ছাড়ার সিদ্ধান্ত হয়েছে। যদিও ডিভিসির সূত্রে জানানো হয়েছে, ঝাড়খণ্ডে ভারী বৃষ্টির কারণেই ছাড়া হয়েছে জল।  বৃষ্টি না হলে জল ছাড়ার পরিমান কমানো হতে পারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)