Dev-Hiran: ঘাটালে প্রচার লড়াইয়ে দেব-হিরণ, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রুট মার্চ কেন্দ্রীয় বাহিনীর

নির্বাচনী আদর্শ আচরণবিধির লাঘু হতেই পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল ব্লকের বিভিন্ন সরকারি জায়গাগুলি থেকে প্রশাসনের উদ্যোগে খুলে ফেলা হচ্ছে রাজনৈতিক দলের পতাকা ফেস্টুন।

Updated By: Mar 21, 2024, 06:58 PM IST
Dev-Hiran: ঘাটালে প্রচার লড়াইয়ে দেব-হিরণ, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রুট মার্চ কেন্দ্রীয় বাহিনীর
ফাইল ছবি

চম্পক দত্ত: ঘাটাল লোকসভা কেন্দ্রে এবার দুই অভিনেতার টক্কর,একদিকে দেব অপরদিকে হিরণ। ঘাটালে দুই অভিনেতার প্রচার চলছে জোরকদমে। আর ভোটের আগে কমিশনের নির্দেশ মেনে ঘাটালে চলছে একদিকে বাহিনীর রুট মার্চ অপরদিকে সরকারি জায়গা থেকে রাজনৈতিক দলের পতাকা খোলার কাজ। নির্বাচনী আদর্শ আচরণবিধির লাঘু হতেই পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল ব্লকের বিভিন্ন সরকারি জায়গাগুলি থেকে প্রশাসনের উদ্যোগে খুলে ফেলা হচ্ছে রাজনৈতিক দলের পতাকা ফেস্টুন।

আরও পড়ুন, Asansol: পুরনিগমের নাকের ডগায় পুকুর বুজিয়ে ফেলছে জমি মাফিয়ারা! আন্দোলনে এলাকাবাসী...

এমনি ছবি দেখা গেল আজ দুপুর নাগাদ ঘাটাল ব্লকের বিভিন্ন এলাকায়। নির্বাচন কমিশনের কড়া নির্দেশ রয়েছে আজকের মধ্যে রেলস্টেশন,বাসস্ট্যান্ড, এয়ারপোর্ট-সহ সরকারি জায়গা থেকে রাজনৈতিক দলের প্রচারমূলক ব্যানার, ফেস্টুন পতাকা খুলে নেওয়ার। সেই মতো ঘাটাল ব্লকের বিভিন্ন জায়গায় সরকারি জায়গা থেকে রাজনৈতিক দলের পতাকা খুলে ফেলতে দেখা গেল প্রশাসনকে। একদিকে যেমন কমিশনের নির্দেশে সরকারি জায়গা থেকে রাজনৈতিক দলের পতাকা সরানোর কাজ করছে প্রশাসন। অপরদিকে ঘাটাল বিধানসভা এলাকায় কেন্দ্রীয় বাহিনীর রুট মাচ চলছে জোরকদমে।

এককথায় লোকসভা নির্বাচন ঘোষণা হতেই কমিশনের নির্দেশ পালনে এবং শান্তিপূর্ণ ভোটের লক্ষ্য তৎপর পুলিস প্রশাসনও। আজ ঘাটাল বিধানসভার কুরান এলাকায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা ঘাটাল থানার পুলিসকে নিয়ে রুট মাচ করে। এলাকায় রুট মাচে গিয়ে জওয়ানরা কথা বলেন গ্রামবাসীদের সঙ্গে। ভোট দেওয়া নিয়ে কোনও অসুবিধা আছে কিনা,কেউ ভয় দেখাচ্ছে কিনা? এমন কিছু ঘটলে হয় স্থানীয় থানা বা সরাসরি কেন্দ্রীয় বাহিনীকে জানানোর জন্য বলা হয়।

ঘাটাল লোকসভা কেন্দ্রের অন্তর্ভুক্ত ঘাটাল,দাসপুর বিধানসভা। এই কেন্দ্রে এবারের নির্বাচনে দুই অভিনেতার লড়াই হবে, ভোটের আগে তৃণমূলের প্রার্থী দেব ও বিজেপির হিরণ চট্টোপাধ্যায় প্রায় প্রতিনিয়তই প্রচার ও জনসংযোগ সারছেন ঘাটাল ও দাসপুরে। প্রার্থীদের প্রচারের সঙ্গে ভোটারদের আশ্বস্ত করতে চলেছে কেন্দ্রীয় বাহিনীর রুট মার্চও। এলাকায় বাহিনীর রুট মার্চকে স্বাগত জানিয়ে গ্রামবাসীরা জানাচ্ছেন এটা ভালোই হচ্ছে, মানুষের মধ্যে যাতে ভয়ভীতি না তৈরি হয় তার জন্য এই রুট মার্চ ভালো। ২৫ শে মে ঘাটাল লোকসভা কেন্দ্রে রয়েছে ভোট গ্রহন,ভোট কেমন হয় সেদিকে নজর থাকবে সকলের।

আরও পড়ুন, Hooghly | Lok Sabha Election 2024: ‘এটা রিয়েলিটি শো না’, ভোট প্রচারে রচনাকে আক্রমণ লকেটের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.