CAG-কে দিয়ে অডিটের হুঁশিয়ারি, এবার GTA-র বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরব Dhankhar

জিটিএ-তে কোনও নির্বাচন হয়নি:ধনখড়

Updated By: Jun 28, 2021, 11:55 AM IST
CAG-কে দিয়ে অডিটের হুঁশিয়ারি, এবার GTA-র বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরব Dhankhar

নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গ সফর শেষে গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (GTA)-এর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। GTA-র বিরুদ্ধে কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগ তুললেন তিনি। দিলেন ক্যাগকে(CAG) দিয়ে তদন্তের হুঁশিয়ারি।

এক সপ্তাহের উত্তরবঙ্গ সফর শেষে সোমবার কলকাতায় ফিরছেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। ফেরার আগে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সেখানেই গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (GTA)-এর বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ করেন জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। রাজ্যপাল জানান, GTA-তে যে দুর্নীতি হয়েছে, এই বিষয়ে তাঁর কাছে একাধিক অভিযোগ জমা পড়েছে। বিভিন্ন সংগঠন এবং সাধারণ মানুষের তরফে এই অভিযোগ জমা দেওয়া হয়েছে। কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগ জমা পড়েছে। এরপরই হুঁশিয়ারির সুরে তিনি বলেন, ‘২০১৭ থেকে জিটিএ-তে কোনও অডিট হয়নি। আমার ক্ষমতা রয়েছে। ক্যাগ (CAG)-কে দিয়ে যাতে স্পেশ্যাল অডিট করানো যায়, সেই ব্যবস্থা করব আমি।’

আরও পড়ুন: করোনায় নারীদের তুলনায় দ্বিগুণেরও বেশি মৃত্যু হয়েছে পুরুষদের

আরও পড়ুন: গোষ্ঠীদ্বন্দ্বে উত্তাল উলুবেড়িয়ায় জেলা বিজেপি'র কার্যালয়

এখানেই শেষ নয়, জিটিএ-তে কোনও নির্বাচন হয়নি বলেও অভিযোগ করেন তিনি। উত্তরবঙ্গের উন্নয়ন হয়নি বলে এতদিন যে অভিযোগ করে এসেছে বিজেপি। এদিন একই অভিযোগ শোনা গেল রাজ্যপাল জগদীপ ধনখড়ের মুখেও। এক্ষেত্রে GTA ও রাজ্য সরকারকেই নিশানা করেন তিনি। রাজ্যপালের এই সাতদিনের উত্তরবঙ্গ সফরে বহু রাজনৈতিক দলের প্রতিনিধি, বিভিন্ন সংগঠন তাঁর সঙ্গে দেখা করেছে।

তবে উল্লেখযোগ্য ভাবে রাজ্যপালের সঙ্গে একবারের জন্যও সাক্ষাৎ করেনি তৃণমূল, গোর্খা জনমুক্তি মোর্চার কোনও প্রতিনিধি। এমনকি রাজ্যের সাংবিধানিক প্রধানকে কার্যত এড়িয়ে গিয়েছেন প্রশাসনের শীর্ষ কর্তারাও। প্রশাসনিক মহলে জোর গুঞ্জন, গত বছর রাজ্যপালের উত্তরবঙ্গ সফরকে মাথায় রেখেই হয়ত এবার তাঁকে এড়িয়ে গিয়েছেন প্রশাসনিক শীর্ষ কর্তারা। কারণ, গতবছর রাজ্যপাল উত্তরবঙ্গ সফরে গেলে তাঁর সঙ্গে দেখা করতে যান ডিএম। কয়েকদিনের মধ্যেই তাঁকে অন্যত্র বদলি করে দেওয়া হয়।

.