গুজরাটে নীতিগত পরাজয় হয়েছে বিজেপি'র: মমতা

গুজরাটে বিজেপির ক্ষমতা দখলকে 'সাময়িক জয়' হিসেবেই দেখছেন মমতা। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে জানিয়েছেন, "এই সময়ে দাঁড়িয়ে ভারসাম্যমূলক রায় দানের জন্য গুজরাটের মানুষকে অভিনন্দন। গুজরাটের মানুষ নৃশংসতা, অবিচারের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন। এই রায় সাময়িক এবং মুখ রক্ষার জয়। গুজরাট ভোটে নীতিগত পরাজয় হয়েছে বিজেপি'র"।  

Updated By: Dec 18, 2017, 04:57 PM IST
গুজরাটে নীতিগত পরাজয় হয়েছে বিজেপি'র: মমতা

নিজস্ব প্রতিবেদন: গুজরাট ভোটের রায়কে স্বাগত জানিয়েই ভারতীয় জনতা পার্টিকে বিঁধলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমোর সাফ কথা, '২০১৯ লোকসভা ভোটের আগে বেড়ালের গলায় ঘণ্টা বাঁধল গুজরাট'। এখানেই শেষ নয়। গুজরাটে বিজেপির ক্ষমতা দখলকে 'সাময়িক জয়' হিসেবেই দেখছেন মমতা। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে জানিয়েছেন, "এই সময়ে দাঁড়িয়ে ভারসাম্যমূলক রায় দানের জন্য গুজরাটের মানুষকে অভিনন্দন। গুজরাটের মানুষ নৃশংসতা, অবিচারের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন। এই রায় সাময়িক এবং মুখ রক্ষার জয়। গুজরাট ভোটে নীতিগত পরাজয় হয়েছে বিজেপি'র"।  

অন্যদিকে, গুজরাট-হিমাচলে ক্ষমতা দখলের পর 'বিকাশের স্লোগানকেই' তুলে ধরেছে বিজেপি। নরেন্দ্র মোদীর বিকাশ মডেলই যে আগামী দিনে বিজেপির মূল রসদ হতে চলেছে, সেকথাও জানিয়েছেন বিজেপি সভাপতি অমিত শাহ। গুজরাটে তুলনামূলক 'খারাপ' ফলের কথা স্বীকার করে নিয়ে সাংবাদিক সন্মেলনে শাহ জানান, "এখান থেকে আমরা শিক্ষা নিয়েছি। ২০১৯-এর নির্বাচনে আরও ভাল ফল করবে ভারতীয় জনতা পার্টি।" যদিও গুজরাটে বিজেপির আসন কমার জন্য কংগ্রেসকেই নিশানা করেছেন বিজেপি সভাপতি।

আরও পড়ুন- হিমাচলের থিয়োগে কংগ্রেস-বিজেপিকে হারিয়ে জয়ী সিপিএম

"প্রচারের স্তর এতই নিম্ন ছিল, তাতে ভোট কমেছে। হিমাচলে 'জাতিবাদ' নিয়ে প্রচার হয়নি, যেটা হয়েছে গুজরাটে," সাফাই দিয়েছেন বিজেপি সভাপতি অমিত শাহ। 

আরও পড়ুন- টার্গেট ফেল নরেন্দ্র মোদী-অমিত শাহের!

উল্লেখ্য, গুজরাট এবং হিমাচল, দুই রাজ্যের রায়কেই মাথা পেতে মেনে নিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। গুজরাটের মানুষ যেভাবে কংগ্রেস এবং তাঁকে ভালবেসেছেন তার জন্য টুইটে শুভেচ্ছা জানিয়েছেন রাগা।    

.