WB Weather Update: ভারী বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ; দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টি কবে, জানাল হাওয়া অফিস

WB Weather Update: বর্ষার বৃষ্টিতে প্রায় ভাসতে চলেছে উত্তরবঙ্গ। আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে আলিপুরদুয়ার ও কোচবিহারে। ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং ও কালিম্পং জেলায়। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে মালদহ ও দুই দিনাজপুরে

Updated By: Jul 12, 2023, 08:34 PM IST
WB Weather Update: ভারী বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ; দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টি কবে, জানাল হাওয়া অফিস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টি হলেও ভ্যাপসা গরম যেন কাটছেই না। দক্ষিণবঙ্গের মানুষ তাকিয়ে রয়েছেন কবে হবে বর্ষার বৃষ্টি। এর মধ্যেই আবাহাওয়া দফতর জানিয়েছে, আগামী ১৪ জুলাই পর্যন্ত ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। এমনিতেই উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হয়েই চলেছে। তার উপরে আরও বৃষ্টির সতর্কতা। বিষয়টি মাথায় রেখে উত্তরের ৩ জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

আরও পড়ুন-বাতেলার বৃহস্পতি; শুভেন্দুর গ্যাস বেলুন ফুস, পূর্ব মেদিনীপুরের ফল নিয়ে মুখ খুলল তৃণমূল

বর্ষার বৃষ্টিতে প্রায় ভাসতে চলেছে উত্তরবঙ্গ। আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে আলিপুরদুয়ার ও কোচবিহারে। ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং ও কালিম্পং জেলায়। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে মালদহ ও দুই দিনাজপুরে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী বর্তমানে একটি মৌসুমী অক্ষারেখা রয়েছে গয়া, ভাগলপুর, বালুরঘাট হয়ে অরুণাচল প্রদেশ পর্যন্ত। এর পাশাপাশি বঙ্গোপসাগর থেকে বিপুল পরিমাণ জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। এর প্রভাবেই শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গ প্রবল বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। শুক্রবারের পর থেকে বৃষ্টি কিছুটা কমবে। তবে বিক্ষিপ্তভাবে বৃষ্টি সম্ভাবনা রয়েছে বিভিন্ন এলাকায়।

উত্তরবঙ্গে তো ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণের জেলাগুলির কী হবে? হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে বৃহস্পতিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। শুক্র ও শনিবার বৃষ্টি বাড়বে বিভিন্ন জেলায়। উপকুলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি। শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগান ও দুই মেদিনীপুর জেলায়। শনিবার বৃষ্টি কমতে পারে। পাশাপাশি তাপমাত্র  কমতে পারে ২-৩ ডিগ্রি। 

কলকাতায় কোথাও কোথাও বজ্র বিদ্যুত্ সহ বৃষ্টি হতে পারে। আকাশ থাকবে মেঘলা। তাপমাত্রা হতে পারে ৩৪ ডিগ্রির কাছাকাছি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.