WB Weather Update: বজ্রবিদ্যুত্-সহ শিলাবৃষ্টিতে তোলপাড় হতে পারে রাজ্যে, বইবে ৫০ কিলোমিটার বেগে ঝড়

WB Weather Update: আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা বিহার আসাম এবং মেঘালয়ে অতিভারী বৃষ্টি হতে পারে। জম্মু-কাশ্মীর লাদাখ মুজাফফরাবাদ হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লিতে ভারী বৃষ্টির সম্ভাবনা। দুর্যোগপূর্ণ আবহাওয়া আজ সন্ধ্যে থেকে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য ও সমতল এলাকায়।

Updated By: May 24, 2023, 09:18 AM IST
WB Weather Update: বজ্রবিদ্যুত্-সহ শিলাবৃষ্টিতে তোলপাড় হতে পারে রাজ্যে, বইবে ৫০ কিলোমিটার বেগে ঝড়

অয়ন ঘোষাল:রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। দমকা ঝোড়ো হাওয়া এবং বজ্রপাতের আশঙ্কা। কালবৈশাখীর পরিস্থিতি ও শিলা বৃষ্টির পূর্বাভাস। এমনটাই বলছে আবহাওয়া দফতর। 

উত্তরবঙ্গ 

বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টির পরিমাণ বাড়বে। কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায়  ভারী বৃষ্টির আশঙ্কা। মাঝারি বৃষ্টি হতে পারে দার্জিলিং সহ পার্বত্য এলাকায়। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে শিলাবৃষ্টি বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি এবং দমকা ঝড়ো হওয়া ৫০ থেকে ৬০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

দক্ষিণবঙ্গ

দক্ষিণবঙ্গে আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টির সম্ভাবনা। ৫০ থেকে ৭০ কিলোমিটার পর্যন্ত দমকা ঝড়ো হাওয়া বইতে পারে। বৃহস্পতিবার ঝড় বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। শুক্র ও শনিবারে ফের ঝড় বৃষ্টির সম্ভাবনা বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

তাপমাত্রা কমবে

আগামী তিন দিন ঝড় বৃষ্টির কারণে তাপমাত্রা কমবে। তিন দিনে দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। এরপর দুদিন একই রকম তাপমাত্রা থাকবে কোন রকম পরিবর্তন নেই।

কলকাতা

আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া। 

তাপমাত্রার পরিসংখ্যান

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৫ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৬ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৫১ থেকে ৯১ শতাংশ।  

সিস্টেম

বিহারে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। সেই ঘূর্ণাবর্ত থেকে ছত্তীসগড় পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। একটি উত্তর দক্ষিণ অক্ষরেখা রয়েছে বিদর্ভ থেকে কেরালা পর্যন্ত।

ভিন রাজ্যে

আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা বিহার আসাম এবং মেঘালয়ে অতিভারী বৃষ্টি হতে পারে। জম্মু-কাশ্মীর লাদাখ মুজাফফরাবাদ হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লিতে ভারী বৃষ্টির সম্ভাবনা। দুর্যোগপূর্ণ আবহাওয়া আজ সন্ধ্যে থেকে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য ও সমতল এলাকায়। ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগের দমকা ঝড়ো হওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রাজধানী দিল্লি পাঞ্জাব চন্ডিগড় হরিয়ানাতে। শিলাবৃষ্টির সঙ্গে দমকা ঝড়ো হাওয়া উত্তরাখন্ড এবং হিমাচল প্রদেশে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.