Malda: 'চিকিৎসায় গাফিলতি'তে প্রসূতির মৃত্যু! জাতীয় সড়কে অবরোধ-লাঠিচার্জ, মালদহে ধুন্ধুমার

সাধারণ মানুষের ভোগান্তি চরমে।

Updated By: Aug 8, 2021, 04:27 PM IST
Malda: 'চিকিৎসায় গাফিলতি'তে প্রসূতির মৃত্যু! জাতীয় সড়কে অবরোধ-লাঠিচার্জ, মালদহে ধুন্ধুমার

নিজস্ব প্রতিবেদন: প্রসব যন্ত্রণা নিয়ে ভর্তি হয়েছিলেন নার্সিংহোমে। সন্তানের জন্মের পর শারীরিক অবনতি হয়। রোগীর মৃত্যুর কেন্দ্র করে ধু্ন্ধুমার কাণ্ড ঘটল মালদহে। চিকিৎসায় গাফলতির অভিযোগে জাতীয় সড়ক অবরোধ করলেন মৃতের পরিবারের লোকেরা। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে উঠল যে, লাঠিচার্জ করতে হল পুলিসকে। 

ঘটনাটি ঠিক কী? মালদহের মোথাবাড়ির মোহদিপুরের বাসিন্দা আরেফা বিবি। চলতি মাসের ২ তারিখ প্রসব যন্ত্রণা নিয়ে স্থানীয় সুজাপুরের একটি নাসিংহোমে ভর্তি হয়েছিলেন তিনি। কিন্তু রোগীর শারীরিক অবস্থা সংকটজনক হওয়ায় আর ঝুঁকি নেননি চিকিৎসকরা। প্রসূতিকে মালদহ শহরে নিয়ে যাওয়ার পরামর্শ দেন তাঁরা। শেষপর্যন্ত সেখানকার একটি নার্সিংহোমেই সন্তান প্রসব করেন আরেফা। তারপর? সন্তান প্রসবের পর আরেফা বিবির শারীরিক অবস্থার অবনতি হয় আরও। এবং তিনি মারা যান।

আরও পড়ুন: North Bengal: ঘরের মধ্যে ভয়ঙ্কর বিষাক্ত কোবরা, আতঙ্কে বিনিদ্র রাত কাটাল পরিবার

এদিকে এই ঘটনার পর বিক্ষোভে পড়েন মৃতের পরিবারের লোকেরা। তাঁদের দাবি, প্রথমে সুজাপুরের যে নার্সিংহোমে ভর্তি করা হয়েছে, সেই নার্সিংহোমেই চিকিৎসায় গাফিলতিতেই মৃত্যু। দেহ নিয়ে গিয়ে সেখানে বিক্ষোভও দেখানো হয়। এমনকী, অবরোধ করা হয় ৩৮ নম্বর জাতীয় সড়়ক। দফায় দফায় বিক্ষোভে রীতিমতো অগ্নিগর্ভ হয়ে ওঠে এলাকা। প্রথমে বিক্ষোকারীদের বুঝিয়ে-সুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে পুলিস। কিন্তু লাভ হয়নি, শুরু হয় লাঠিচার্জ। ঘটনার জেরে দীর্ঘক্ষণ অবরুদ্ধ থাকে জাতীয় সড়ক।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.