Train Delayed: হাওড়া শাখায় সিগন্যাল বিভ্রাট, নাকাল নিত্য যাত্রীরা

Howrah-Bandel line: সকাল ৬.২০ নাগাদ ডাউন কাটিহার এক্সপ্রেস হাওড়া স্টেশনে আসার সময় ঘটনাটি ঘটে। এর ফলে হাওড়া স্টেশনের ১-৬ নম্বর প্লাটফর্মে ট্রেন ঢোকা বেরোনো বন্ধ হয়ে যায়। যদিও কিছুক্ষণের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যায়। 

Updated By: Mar 27, 2024, 12:08 PM IST
Train Delayed: হাওড়া শাখায় সিগন্যাল বিভ্রাট, নাকাল নিত্য যাত্রীরা
ফাইল ছবি

বিধান সরকার: পূর্ব রেলের হাওড়া ব্যান্ডেল শাখায় ট্রেন চলাচলে সমস্যা। হাওড়া স্টেশনের কাছে ঝিল সাইডিংয়ে সিগন্যাল ফেলিওর (পয়েন্ট বাস্ট) হওয়ায় সমস্যা দেখা দিয়েছে, বলে পূর্ব রেল সূত্রে খবর। সকাল ৬.২০ নাগাদ ডাউন কাটিহার এক্সপ্রেস হাওড়া স্টেশনে আসার সময় ঘটনাটি ঘটে। এর ফলে হাওড়া স্টেশনের ১-৬ নম্বর প্লাটফর্মে ট্রেন ঢোকা বেরোনো বন্ধ হয়ে যায়। যদিও কিছুক্ষণের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যায়। 

আরও পড়ুন, WB Weather Update: শনিবার প্রবল ঝড়বৃষ্টিতে তোলপাড় হবে দক্ষিণবঙ্গ, কোথায় প্রভাব সবচেয়ে বেশি, জানাল হাওয়া অফিস

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, সিগন্যাল সারানোর কাজ শুরু হয়েছে। যত দ্রুত সম্ভব ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে। হওড়ায় পয়েন্টে গন্ডোগোলের জের ট্রেন চলাচলে সমস্যা দেখা দেয় হাওড়া ব্যান্ডেল শাখায়। যার জেরে ব্যান্ডেল থেকে হাওড়া গামী লোকাল সকাল থেকে বন্ধ হয়ে যায়। আপেও বেশ কিছুক্ষণ বন্ধ থাকে ট্রেন। ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস, গণদেবতা প্রায় ৫০ মিনিট দেরিতে হাওড়া থেকে ব্যান্ডেলে আসে।

১৩০৩৪ কাটিহার-হাওড়া এক্সপ্রেসটি ৬ নম্বর প্লাটফর্ম থেকে ঝিল রোডের কারশেডে যাচ্ছিল ৷ ওই লাইনের ৯০ নম্বর পয়েন্ট ফেটে যায় ৷ খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান রেলের পদস্থ ইঞ্জিনিয়াররা৷ আপ এবং ডাউন দুই লাইনেই ঘণ্টাখানেক বন্ধ ছিল ট্রেন চলাচল ৷ যার ফলে শেওড়াফুলিতে সকাল সাতটা নাগাদ জানানো হয় যান্ত্রিক গোলযোগের কারণে পরিষেবা ব্যাহত হয়েছে ৷ প্রায় এক ঘণ্টা ব্যান্ডেল-হাওড়া শাখায় বন্ধ থাকে ট্রেন চলাচল ৷

প্রায় দেড় ঘন্টার চেষ্টায় ট্রেন চলাচল শুরু হয়। ২২ টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। ডাউনে বর্ধমান লোকাল চললেও তা অনিয়মিত। ব্যান্ডেল স্টেশনে ট্রেন না থাকায় দুর্ভোগে নিত্য যাত্রীরা। তিন দিন ছুটির পর আজ অফিস কাছারি খুলছে। অফিস যাত্রীরা অনেকেই স্টেশনে অপেক্ষায় ছিলেন কখন ট্রেন চলাচল স্বাভাবিক হয়।সকালে ব্যস্ত সময়ে ট্রেন চলাচলের এই পরিস্থিতি হওয়ায় ব্যাপক দুর্ভোগের মুখে পড়তে হয় যাত্রীদের। বিভিন্ন স্টেশনে বাড়তে থাকে যাত্রীদের ভিড়। 

আরও পড়ুন, Hooghly: ফুরফুরায় বাইক দুর্ঘটনা, লোহার রড পেটে ঢুকে মর্মান্তিক মৃত্যু!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.