Howrah Mumbai Express Derailment: বাতিল থেকে রুট বদল, দুর্ঘটনার জেরে হাওড়ায় ট্রেন চলাচলে বড়সড় প্রভাব!

Howrah Mumbai Express Accident: দুর্ঘটনার জেরে ট্রমায়। গন্তব্যে না গিয়ে বাড়িতে ফিরে আসছেন মুম্বাই মেলের যাত্রী বরুণ দাস। ১৭ ও ২১ নম্বর প্লাটফর্মের কাছে খোলা হয়েছে দুটি হেল্প ডেস্ক। 

Updated By: Jul 30, 2024, 01:51 PM IST
Howrah Mumbai Express Derailment: বাতিল থেকে রুট বদল, দুর্ঘটনার জেরে হাওড়ায় ট্রেন চলাচলে বড়সড় প্রভাব!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঝাড়খণ্ডের চক্রধরপুরে লাইনচ্যুত হাওড়া-মুম্ব এক্সপ্রেসের ১৮ কামরা। দুর্ঘটনার কারণ হিসেবে উঠে এসেছে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, ডাউন লাইনে মালগাড়ি আগে থেকেই বেলাইন ছিল। মালগাড়ির কোচের একটি অংশ চলে আসে আপ লাইনে। বেলাইনের কারণে ক্ষতিগ্রস্ত ছিল আপ লাইন। ফলে প্রশ্ন উঠছে, তাহলে সেই লাইনে কেন মুম্বই মেলকে যেতে দেওয়ার অনুমতি দেওয়া হল? যেখানে ডাউন লাইনে দুর্ঘটনা, সেখানে পাশের লাইনে কী করে ক্লিয়ারেন্স পেল মুম্বই মেল? আপ লাইন দিয়ে মুম্বই মেল যাওয়ার সময়ই দুর্ঘটনা ঘটে। ওদিকে ট্রেড ম্যানেজারের দাবি, মুম্বাই মেল যাচ্ছিল ১২০ কিলোমিটার স্পিডে।  ফুল স্পিডে থাকার কারণেই মুম্বই মেল দুর্ঘটনার কবলে পড়ে বলে দাবি ট্রেড ম্যানেজারের। স্বাভাবিকভাবেই দুর্ঘটনা এক, প্রশ্ন অনেক।

ওদিকে দুর্ঘটনার জেরে হাওড়ায় ট্রেন চলাচলে ব্যাপক প্রভাব পড়েছে। হাওড়া থেকে বাতিল বেশ কিছু দূরপাল্লার ট্রেন। ঘুরপথেও চলছে বেশ কিছু দূরপাল্লার ট্রেন। নির্ধারিত সময়ের থেকে দেরিতেও চলছে বেশ কিছু ট্রেন। বাতিল করা হয়েছে ২২৮৬১ হাওড়া-তিতলাগড় ইস্পাত এক্সপ্রেস, ০৮০১৫/১৫০১৯ খড়গপুর-ঝাড়গ্রাম-ধানবাদ এক্সপ্রেস, ১২০২১/১২০২২ হাওড়া-বরবিল জনশতাব্দী এবং ১৮০৩০ শালিমার-LTT এক্সপ্রেস। দুর্ঘটনার তথ্য দিতে এবং অন্যান্য যাত্রী ও দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের যাত্রীদের সাহায্য করতে হাওড়া স্টেশনে বিশেষ হেল্প ডেস্ক খুলেছে দক্ষিণ-পূর্ব রেল। ওল্ড কমপ্লেক্স এবং নিউ কমপ্লেক্সে, দু-জায়গাতেই ২টো হেল্প ডেস্ক খোলা হয়েছে। ১৭ ও ২১ নম্বর প্লাটফর্মের কাছে খোলা হয়েছে এই দুটি হেল্প ডেস্ক। হেল্প ডেস্কের নাম্বার:  ০৩৩২৬৩৭৭১৯৬। রেলের ফোন নাম্বার: ৪৫২৬১।

হাওড়া স্টেশনে ভিড় জমিয়েছেন দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের যাত্রীদের পরিজনরা। দুর্ঘটনাগ্রস্ত মুম্বাই মেলের যাত্রী বরুণ দাস। তাঁর B2 কোচে সিট নাম্বার ৬৯। হুগলির গুপ্তিপাড়ায় বাড়ি। মুম্বাই যাচ্ছিলেন। দুর্ঘটনার খবর পেয়েই হাওড়া স্টেশনে ছুটে এসেছেন তাঁর ভাই গৌরাঙ্গ দাস। হাওড়ার হেল্প ডেস্কে এসে পিএনআর নাম্বার ও ফোন নাম্বার সহ ডিটেইলস দিয়ে উদ্বিগ্ন চোখমুখে জানতে চান দাদা কেমন আছে? তাঁকে জানানো হয়, মুম্বাই মেলের যাত্রী বরুণ দাস সুস্থ আছেন। তিনি ফিরে আসছেন। দুর্ঘটনাস্থল থেকে রেলের সহযোগিতায় বাসে করে চক্রধরপুর স্টেশন আসেন। সেখান থেকে ফিরে আসছেন। তবে দুর্ঘটনার জেরে ট্রমায় আছেন। আর গন্তব্যে যাচ্ছেন না। মুম্বাই না গিয়ে বাড়িতে ফিরে আসছেন।

আরও পড়ুন, Kerala Wayanad Landslide: ভেসে গেল একবছরের শিশু, ভয়াবহ ভূমিধসে মৃত্যুমিছিল ওয়ানাড়ে!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.