Howrah:বিনোদন পার্কে হেলে পড়ল একশো মিটার উঁচু টাওয়ার, পরিস্থিতি দেখতে ছুটল পুর প্রতিনিধিদল

দেড় মাসে আগে নজরে আসে টাওয়ারটি সামান্য হেলে পড়েছে। এনিয়ে হইচই শুরু হয়ে যায়

Updated By: Nov 22, 2021, 05:56 PM IST
Howrah:বিনোদন পার্কে হেলে পড়ল একশো মিটার উঁচু টাওয়ার, পরিস্থিতি দেখতে ছুটল পুর প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদন: হাওড়ার বেলিলিয়াস পার্কে তৈরি হচ্ছে একশো মিটার উঁচু একটি টাওয়ার। সেই টাওয়ার হেলে পড়ায় বিপদের আশঙ্কা প্রকাশ করা হয়েছে বিভিন্ন মহল থেকে। পরিস্থিতি দেখতে আজ সেই টাওয়ার পরির্দশন করেন পুরসভার প্রতিনিধি দল। বিপদ রুখতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে দাবি প্রতিনিধি দলের।

মধ্য হাওড়ার বেলিলিয়াস পার্কে তৈরি হচ্ছে অত্যাধুনিক এক বিনোদন পার্ক। প্রায় পঞ্চাশ কোটি টাকা ব্যয়ে ওই পার্ক তৈরি করছে একটি বেসরকারি সংস্থা। এই পার্কেই তৈরি হচ্ছে দেশের সবচেয়ে উঁচু এক টাওয়ার। একশো ফুট উঁচু ওই টাওয়ারের মাথায় থাকবে একটি ঘূর্ণায়মান রেস্তোরাঁ।

আরও পড়ুন-অবশেষে হচ্ছে সাক্ষাৎ, তৃণমূল সাংসদদের বাড়িতে ডাকলেন অমিত শাহ

এদিকে, দেড় মাসে আগে নজরে আসে টাওয়ারটি সামান্য হেলে পড়েছে। এনিয়ে হইচই শুরু হয়ে যায়। খবরটি জানতে পেরে আজ হাওড়া পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান-সহ পুরসসভার প্রতিনিধিরা তা ঘুরে দেখেন। চেয়ারম্য়ান সুজয় চক্রবর্তী জানান, নির্মাণকারী সংস্থাকে নোটিস দিয়ে টাওয়ারটি সম্পর্কে রিপোর্ট দিতে বলা হয়েছে। পুরসভার পক্ষ থেকে অর্কিটেকটচার দিয়ে পরীক্ষা করে রিপোর্ট দিতে হবে। 

নির্মাণকারী সংস্থার রাম রতন চৌধুরী বলেন, উদ্বেগের কোনও কারণ নেই। টাওয়ারের উপরের অংশ ৮ ডিগ্রি হেলে গিয়েছে। এই ঘটনা লক্ষ্য পড়তেই শিবপুর আইআইইএসটির বিশেষজ্ঞদের দিয়ে পরীক্ষা করা হয়েছে। তাঁদের পরামর্শ মতো টাওয়ারের নীচের অংশ আরও মজবুত করা হয়েছে। আাগামী ৬ মাসের মধ্যে পার্কটি তৈরির কাজ শেষ হয়ে যাবে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.