WB HS 2023: উচ্চমাধ্যমিকে টুকলিতে বাধা? শিক্ষকদের মারধর, স্কুলের ভাঙচুর পড়ুয়াদের...

বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে উচ্চমাধ্যমিক। চলবে ২৭ মার্চ পর্যন্ত। সুষ্ঠুভাবে পরীক্ষা পরিচালনা করতে এবার কড়া পদক্ষেপ করেছে সংসদ। স্রেফ রাজ্যের ২৩৫ পরীক্ষাকেন্দ্র স্পর্শকাতর ঘোষণা করা নয়, পরীক্ষার চলাকালীন মোবাইলের ব্যবহার রুখতে চলছে বিশেষ নজরদারি।

Updated By: Mar 16, 2023, 05:08 PM IST
WB HS 2023: উচ্চমাধ্যমিকে টুকলিতে বাধা? শিক্ষকদের মারধর, স্কুলের ভাঙচুর পড়ুয়াদের...

রণজয় সিংহ: উচ্চমাধ্যমিকে টুকলিতে বাধা? পরীক্ষা চলাকালীন শিক্ষকদের উপর চড়াও হল পরীক্ষার্থীরা। এমনকী, ভাঙচুর চলল স্কুলেও! ধুন্ধুমারকাণ্ড মালদহে।

ঘটনাটি ঠিক কী? বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে উচ্চমাধ্যমিক। চলবে ২৭ মার্চ পর্যন্ত। সুষ্ঠুভাবে পরীক্ষা পরিচালনা করতে এবার কড়া পদক্ষেপ করেছে সংসদ। স্রেফ রাজ্যের ২৩৫ পরীক্ষাকেন্দ্র স্পর্শকাতর ঘোষণা করা নয়, পরীক্ষার চলাকালীন মোবাইলের ব্যবহার রুখতে চলছে বিশেষ নজরদারি।

এদিকে মালদহের মোথাবাড়ি এলাকার রথবাড়ি হাইস্কুলের উচ্চমাধ্যমিক সিট পড়েছে এবারও। ওই স্কুলের পরীক্ষা দিচ্ছে বাঙ্গীটোলা হাইস্কুল-সহ এলাকারই আরও বেশি কয়েকটি স্কুলের পড়ুয়ারা। আজ, বৃহস্পতিবার ছিল উচ্চমাধ্যমিকে ইংরেজি পরীক্ষা।

আরও পড়ুন:  Kolkata Port: কলকাতা বন্দরের চাপ কমাতে এবার বলাগড়ে মিনি বন্দর, জমি পরিদর্শন চেয়ারম্যানের

অভিযোগ, মোবাইল নিয়ে উচ্চমাধ্যমিক পরীক্ষাকেন্দ্রে ঢুকে পড়েছিল এক ছাত্র! শুধু তাই নয়, সেই মোবাইলে সাহায্যে টুকলি করছিল আরও বেশ কয়েকজন! বিষয়টি নজরে পড়ে যায় শিক্ষকদের। এরপর যখন টুকলিতে বাঁধা দেওয়া হয়, তখন পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। কেন? স্কুলের শিক্ষকদের উপর চড়াও হন উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা। ভাঙচুর চালানো হয় স্কুলের। ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.