Divorce, Kidnap: দাম্পত্য কলহে ডিভোর্সের মামলা, বিবাহবিচ্ছেদ এড়াতে স্ত্রীকে অপহরণ স্বামীর

সুজাতা শর্মা মিত্রের সঙ্গে ১৭ বছর আগে ইন্দ্র শর্মার বিয়ে হয়। 

Updated By: Jul 19, 2022, 04:11 PM IST
Divorce, Kidnap: দাম্পত্য কলহে ডিভোর্সের মামলা, বিবাহবিচ্ছেদ এড়াতে স্ত্রীকে অপহরণ স্বামীর
নিজস্ব চিত্র

সৌমেন ভট্টাচার্য ও সন্দীপ প্রামাণিক: স্ত্রীকে অপহরণের অভিযোগ স্বামীর বিরুদ্ধে। ঘটনা দমদম ক্যান্টনমেন্টের। এই ঘটনায় দমদম থানায় অভিযোগ দায়ের পাড়া প্রতিবেশীর। 

দমদম ক্যান্টনমেন্টের বরফ গলির বাসিন্দা সুজাতা শর্মা মিত্রের সঙ্গে ১৭ বছর আগে ওই এলাকারই বাসিন্দা ইন্দ্র শর্মার বিয়ে হয়। বিয়ের পর প্রথমে সব কিছু ঠিক থাকলেও, বিগত বছর দশেক ধরে অশান্তি চলছিল স্বামী-স্ত্রীর মধ্যে। সেই অশান্তি গত ২ বছর ধরে আরও বাড়ে। এরইমধ্যে সুজাতা তাঁর স্বামীর বিরুদ্ধে বিবাহবিচ্ছেদের মামলা দায়ের করেন। পাশাপাশি দমদম থানায় একটি অভিযোগও করে। 

পাড়া প্রতিবেশীর অভিযোগ, বিবাহবিচ্ছেদ যাতে না হয় তার জন্য সুজাতাকে পাগল বানিয়ে অপহরণ করে বেহালার একটি মানসিক স্বাস্থ্যকেন্দ্রে পাঠিয়ে দেওয়া হয়েছে। আদপে সুজাতার কোনও মানসিক সমস্যা নেই। তাঁদের আরও অভিযোগ, সুজাতাকে ওই পাড়ারই একটি আবাসনের বাসিন্দা এন জি মিত্র ও তাঁর স্ত্রী একপ্রকার দত্তক নিয়ে মানুষ করেন। মিত্র দম্পতি তাঁদের মৃত্যুর আগে সমস্ত স্থাবর-অস্থাবর সম্পত্তি সুজাতাকে দিয়ে যান। সেই সম্পত্তির একটা বড় অংশ সুজাতার থেকে নিয়ে নিয়েছে স্বামী ইন্দ্র। 

একটি জমিও ছিল। ইন্দ্র সেটাও নেওয়ার চেষ্টা করলে সুজাতা বাধা দেয়। আর তারপরই অশান্তি শুরু হয়। এমনকি সুজাতাকে মারধরও করা হত। তাতেও সুজাতা না দমলে, তাঁকে পাগল বানিয়ে অপহরণ করেছে স্বামী ইন্দ্র। এর প্রতিবাদ করলে পাড়া প্রতিবেশীকে হুমকিও দেয় সে। অভিযোগ পাড়া প্রতিবেশীদের। তাদের আরও অভিযোগ, পুলিসে অভিযোগ দায়ের করলেও, পুলিস কোনও সদর্থক ভূমিকা নেয়নি। অভিযুক্ত ইন্দ্র শর্মা এখন এলাকা ছাড়া। 

সুজাতার দাদাও দাবি করেছেন, তাঁর বোনের কোনও মানসিক সমস্যা নেই। পাড়া প্রতিবেশীর এই অভিযোগের প্রেক্ষিতে ইন্দ্র শর্মার পরিবারের সাথে যোগাযোগ করা হলে, তারা কোনও সদুত্তর দিতে পারেননি। বাড়িতে তালা ঝুলিয়ে চলে গিয়েছেন তাঁরা।

শেষমেশ জানা যায়, হরিদেবপুরে আশার আলো ফাউন্ডেশন রিহ্যাব সেন্টারে সুজাতাকে ভর্তি করে দিয়েছে স্বামী ইন্দ্র শর্মা। খবর পেয়ে সুজাতাকে নিয়ে যাওয়ার জন্য আসে তাঁর পরিবার। যার জেরে উত্তেজনা ছড়িয়েছে রিহ্যাব সেন্টারের সামনে। কারণ, রিহ্যাব সেন্টারের কর্তৃপক্ষের বক্তব্য, ৪৩ দিনের আগে মেয়ের সঙ্গে দেখা করতে পারবে না পরিবারের লোকেরা। আর এই নিয়েই অশান্তি।

আরও পড়ুন, Murshidabad Murder: জামাইয়ের সঙ্গে 'ঘনিষ্ঠতা'র ফল! চরম পরিণতি শাশুড়ির

CID DSP Killed: বর্ধমানে জাতীয় সড়কে ভয়ঙ্কর দুর্ঘটনা, ঘটনাস্থলেই মৃত্যু সিআইডির ডিএসপি ও সিভিক ভলান্টিয়ারের

TMC Shahid Diwas: কাকদ্বীপ থেকে পায়ে হেঁটে কলকাতা, ২১ জুলাইয়ের সমাবেশে যোগ দিতে ধর্মতলার পথে ২ তৃণমূল কর্মী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.