চিনের সেনা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা, ইংরেজিতে দক্ষ; IB স্ক্যানারে ধৃত হানের ব্যাকগ্রাউন্ড

আরও স্পষ্ট হচ্ছে ধৃত হান জানুইয়ের সঙ্গে চিনা সেনার যোগ।

Updated By: Jun 13, 2021, 01:58 PM IST
চিনের সেনা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা, ইংরেজিতে দক্ষ; IB স্ক্যানারে ধৃত হানের ব্যাকগ্রাউন্ড

নিজস্ব প্রতিবেদন: মালদহে ধৃত চিনা নাগরিক হান জানুই সম্পর্কতে যত জানছেন, ততই চোখ কপালে উঠছে তদন্তকারীদের। ধৃত সম্পর্কে তদন্তকারীরা যতটা অনুমান করেছিলেন, বিভিন্ন ক্ষেত্রে তার চেয়ে কয়েক গুণ বেশি পারদর্শী হান জানুই।

আইবি সূত্রে খবর, চিনের Jun Xie Gong Cheng University থেকে স্নাতক ডিগ্রি নিয়ে পাশ করেছেন হান। যে বিশ্ববিদ্য়ালয়টি চিনা সেনা দ্বারা পরিচালিত। ইংরেজি ভাষায় অত্যন্ত দক্ষ হান জানুই। ইংরেজি নিয়ে স্নাতর পাশ করেন তিনি{ আর এই তথ্য প্রকাশ্যে আসতেই চিনা সেনার সঙ্গে হান জানুইয়ের যোগ আরও স্পষ্ট হচ্ছে বলেই মনে করছেন তদন্তকারীরা। কেন ইংরেজি ভাষা নিয়ে পড়াশোনা করেছেন হান জানুই? এর পিছনেও কি কোনও চক্রান্ত রয়েছে? সেটাও ভাবাচ্ছে তদন্তকারী আধিকারিকদের।

আরও পড়ুন: খয়রাশোল-কাণ্ডে গ্রেফতার আরও ১, পাঁচদিনের পুলিসি হেফাজত ধৃতের

আরও পড়ুন: ডাকাতি-কাণ্ডে ৭ জন গ্রেফতার; অপারেশন চলবে, জানাল পুলিস

গোযেন্দা সূত্রে খবর, হান জানুইয়ের ল্যাপটপের পাসওয়ার্ড ক্র্যাক করার চেষ্টা চলছে। একই সঙ্গে বাংলাদেশে যে বন্ধুর সঙ্গে থাকতেন ধৃত চিনা নাগরিক তাঁর সম্পর্কে খোঁজ শুরু করেছে জেলা পুলিস। সেখানে হানের একজন বন্ধু ছিলেন নাকি আরও বেশ কয়েকজনের সঙ্গে তাঁর সম্পর্ক ছিল, খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.