close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

নাগরিকপঞ্জীর জেরে রাজ্যে ডিটেনশন ক্যাম্প তৈরি হলে তা ভেঙে দেবে সিপিএম: সূর্যকান্ত

সূর্যকান্ত বলেন, নাগরিকপঞ্জী তৈরি করতে গিয়ে অসমে সবচেয়ে বেশি বাদ পড়েছেন হিন্দুরাই। বাংলাদেশ যদি তাদের থাকতে না দেয় তাহলে এদেশেও তারা থাকতে পারবে না

Updated: Oct 21, 2019, 06:54 AM IST
নাগরিকপঞ্জীর জেরে রাজ্যে ডিটেনশন ক্যাম্প তৈরি হলে তা ভেঙে দেবে সিপিএম: সূর্যকান্ত

নিজস্ব প্রতিবেদন: নাগরিকপঞ্জী নিয়ে সরাসরি বিজেপিকে হুঁশিয়ারি দিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। রবিবার হাওড়া ময়দানে এক সভায় সূর্যকান্ত সাফ বলেন, পশ্চিমবঙ্গে নাগরিকপঞ্জী তৈরি করতে গিয়ে যদি ডিটেনসন ক্যাম্প তৈরি করা হয় তাহলে তা ভেঙে দেওয়া হবে।

আরও পড়ুন-হাতজোড় করে সুব্রত মুখোপাধ্যায়কে 'কড়া বার্তা' রাজ্যপালের, ভূয়সী প্রশংসা করলেন মোদীর

সূর্যকান্ত বলেন, নাগরিকপঞ্জী তৈরি করতে গিয়ে অসমে সবচেয়ে বেশি বাদ পড়েছেন হিন্দুরাই। বাংলাদেশ যদি তাদের থাকতে না দেয় তাহলে এদেশেও তারা থাকতে পারবে না। তাহলে তারা কোথায় থাকবেন?  এদের রাখার জন্য রাজ্যে ডিটেনশন ক্যাম্প তৈরি করা হলে তা ভেঙে দেওয়া হবে।

রাজ্য সিপিএম সম্পাদকের দাবি, কাউকেই কাঁটাতারের ওপারে পাঠানো যাবে না। নাগরিকপঞ্জী নিয়ে যা হচ্ছে তাতে নরেন্দ্র মোদী ও অমিত শাহকে গ্রেফতার করা উচিত। কী কারণে ২০০৪ সাল পর্যন্ত আসা মানুষদের নাগরিকত্ব দেওয়া হবে। কেন মুসলিমদের নাগরিকত্ব দেওয়া হবে না? ধর্মের ভিত্তিতে নাগরিকত্ব দেওয়া হলে তা সংবিধান বিরোধী।

আরও পড়ুন-সেনাবাহিনীর প্রত্যাঘাত; পাক অধিকৃত কাশ্মীরে নিহত ৬-১০ পাকিস্তানি সেনা, জানিয়ে দিলেন সেনাপ্রধান

দলীয় কর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, ইভিপি অর্থাৎ ইলেকটর্স ভেরিফিকেশন প্রসেস নিয়ে সাধারণ মানুষের বাড়ি বাড়ি যেতে হবে। এনআরসি বিরোধিতা, রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারীকরনের প্রতিবাদ, ধর্মীয় বিভাজনের প্রতিবাদ-সহ বিভিন্ন বিষয়ে মানুষকে অবগত করতে হবে।