শ্রীলঙ্কাকে হেলায় হারিয়ে টি-২০ সিরিজ জয় নিয়ে নতুন বছর শুরু বিরাটবাহিনীর

লঙ্কাকে ৭৮ রানে ২-০ ব্যবধানে হারিয়ে সিরিজও জিতে নেন কোহলিরা।

Updated By: Jan 10, 2020, 11:16 PM IST
শ্রীলঙ্কাকে হেলায় হারিয়ে টি-২০ সিরিজ জয় নিয়ে নতুন বছর শুরু বিরাটবাহিনীর

নিজস্ব প্রতিবেদন: মাখনের উপরে ছুরি চালানোর মতো আরও একটা টি-২০ সিরিজে পকেটে পুরে ফেলল বিরাটবাহিনী। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে তৃতীয় ম্যাচে এল ৭৮ রানে জয়। গুয়াহাটিতে প্রথম ম্যাচ ভেস্তে যাওয়ার পর সিরিজের ফল ভারতের পক্ষে ২-০। সিরিজ জয় দিয়ে নতুন বছর শুরু করলেন ক্যাপ্টেন কোহলি।     

পাটা উইকেটে টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। রাতে শিশিরের সুবিধা নিতে চেয়েছিলেন লসিথ মালিঙ্গা। কিন্তু সেই সুযোগ লঙ্কাবাহিনীকে দেননি দুই উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধবন ও কেএল রাহুল। ওপেনিং জুটিতে ওঠে ৯৭ রান। মারাত্মক ফর্মে রয়েছেন রাহুল। এদিন তাঁর ব্যাট থেকে এসেছে ৩৬ বলে ৫৪। চোট সারিয়ে এসে অর্ধ শতরান করেছেন ধবন। ৩৬ বলে করেছেন ৫২। শ্রীলঙ্কার সঙ্গে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল রোহিত শর্মাকে। হিটম্যানের অভাব বুঝতে দিলেন না দুই ব্যাটসম্যান। সুযোগের সদ্ব্যবহার করতে ব্যর্থ হয়েছেন সঞ্জু স্যামসন। তরুণদের সুযোগ দিতে ৬ নম্বরে ব্যাট হাতে নামেন অধিনায়ক। ১৭ বলে ১৫২.৯৪ স্ট্রাইক রেট রেখে করেছেন ২৬। নির্ধারিত ২০ ওভারে টিম ইন্ডিয়া তোলে ২০১ রান। 

প্রতি ওভারে ১০ রান করতে হবে। লক্ষ্য কঠিন। শুরুতেই দরকার ছিল একটা জমাটি ওপেনিং জুটি। প্রথম ওভারেই ধানুসকা গুনাথিলাকাকে তুলে ধাক্কা দেন জসপ্রীত বুমরা। পরের ওভারে অভিষ্কা ফার্নান্ডোকে ফেরান শার্দুল ঠাকুর। কুশল পেরেরা ও ওশাদা ফার্নান্ডোও এদিন ব্যর্থ। সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও ধনঞ্জয় ডি সিলভা। ম্যাথিউজ ফিরতেই যাওয়া-আসা শুরু হয় বাকিদের। ১২৩ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। 

শ্রীলঙ্কাকে ৭৮ রানে ২-০ ব্যবধানে হারিয়ে সিরিজও জিতে নেন কোহলিরা।  এটাই নতুন বছরের প্রথম জয়। 

আরও পড়ুন- আগেভাগে আসছেন প্রধানমন্ত্রী, ঠিক বিকেল ৪টেয় শনিবার রাজভবনে মোদী-মমতা বৈঠক

.