Tarkeswar Shiva Mandir: কমেছে করোনা সংক্রমণ, এবার খুলছে তারকেশ্বর শিব মন্দিরের গর্ভগৃহ

গত বছর ৩রা জুন মন্দিরের দরজা ফের ভক্তদের জন‍্য খোলা হলেও জারি ছিল একাধিক বিধিনিষেধ

Updated By: Feb 27, 2022, 01:25 PM IST
Tarkeswar Shiva Mandir:  কমেছে করোনা সংক্রমণ, এবার খুলছে তারকেশ্বর শিব মন্দিরের গর্ভগৃহ

নিজস্ব প্রতিবেদন: অতিমারীর প্রকোপ কমতেই এবার খুলে দেওয়া হচ্ছে তারকেশ্বর শিব মন্দিরের গর্ভগৃহ। আগামী ১ মার্চ শিবরাত্রির দিন থেকে ভক্তদের জন্য খুলে দেওয়া হচ্ছে মন্দিরের গর্ভগৃহ। এতদিন মন্দিরের প্রবেশের অনুমতি থাকলেও গর্ভগৃহে প্রবেশের অনুমতি ছিল না সাধারণ ভক্তদের। গর্ভগৃহের বাইরে রাখা চোঙাতেই জল ঢালছিলেন শিবভক্তরা। এবার শিবরাত্রির দিন থেকেই ভক্তরা গর্ভগৃহে প্রবেশ করে পুজো দেওয়া যাবে। শিবরাত্রিতে সারারাত মন্দির খুলে রাখা হবে। এই সিদ্ধান্তে খুশি ভক্তরা।

দু'বছর আগে প্রথম করোনা সংক্রমণ শুরু হয়। তখন অন‍্যান‍্য ধর্ম প্রতিষ্ঠানের সঙ্গে তারকেশ্বর মন্দিরেও ভক্তদের প্রবেশ নিষিদ্ধ করা হয়। পরবর্তীকালে একাধিক বিধিনিষেধ জারি করে  দু'দফায় মন্দিরের দরজা ভক্তদের জন‍্য খুলে দেওয়া হলেও করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়াতে পুনরায় মন্দির বন্ধ হয়ে গিয়েছিল ।

গত বছর ৩রা জুন মন্দিরের দরজা ফের ভক্তদের জন‍্য খোলা হলেও জারি ছিল একাধিক বিধিনিষেধ। পরবর্তীকালে করোনা সংক্রমণ ক্রমশঃ কমতে থাকায় মন্দির কর্তৃপক্ষ ধাপে ধাপে বিধিনিষেধ শিথিল করে। কিন্তু এতদিন পর্যন্ত গর্ভগৃহে প্রবেশের অনুমতি ছিল না ভক্তদের। এবার সেই বিধিনিষেধও প্রত‍্যাহার করে নিল মন্দির কর্তৃপক্ষ। আগামী ১ লা মার্চ শিবরাত্রির বিশেষ তিথি থেকে গর্ভগৃহে প্রবেশে আর কোন বাধা থাকছে না ভক্তদের। এই সংক্রান্ত নোটিস জারি করেছে মন্দির কর্তৃপক্ষ। তবে সরকারী বিধিনিষেধ অনুযায়ী ভক্তদের মাস্ক পড়ে মন্দিরে প্রবেশ করতে হবে।

আরও পড়ুন-'Vocal for Local'-এর পক্ষে সওয়াল প্রধানমন্ত্রী মোদীর

   (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.