ভয়াবহ অগ্নিকাণ্ড বিলকান্দায়! আগুন নেভাতে রোবট ফায়ার ফাইটার, ভেতরে আটকে ৪

দমকল কর্মীরা আপ্রাণ চেষ্টা করছে আগুন নিয়ন্ত্রণে আনার। তবে এখনও ভেতরে ঢুকে উদ্ধার করা যায়নি আটকে পড়া ৪ জনকেই। 

Updated By: May 27, 2021, 01:16 PM IST
ভয়াবহ অগ্নিকাণ্ড বিলকান্দায়! আগুন নেভাতে রোবট ফায়ার ফাইটার, ভেতরে আটকে ৪

নিজস্ব প্রতিবেদন: নিউ ব্যারাকপুরের বিলকান্দায় একটি গেঞ্জির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড। অগ্নিকাণ্ডের ৯ ঘণ্টা অতিক্রান্ত, এখনও নিয়ন্ত্রনে আনা যায়নি আগুন। ঘটনাস্থলে যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছেন দমকল কর্মীরা। পুলিশ কমিশনার মনোজ বর্মা জানিয়েছেন, ভেতরে আটকে রয়েছে ৪ জন। সকাল থেকেই ১৬টি ইঞ্জিন এখনও নিয়ন্ত্রণে আনতে পারেনি আগুন। ইতিমধ্যেই সেখানে আনা হয়েছে রোবট ফায়ার ফাইটার। 

শুধু কারখানা নয়, সেখান থেকে পাশের একটি ওষুধের বিল্ডিংয়ের আগুন ছড়িয়ে যায়। পাশের ফার্মেসি বিল্ডিংয়ে দাউ দাউ করে আগুন জ্বলছে। সেখানে মজুত ছিল প্রচুর বেবি ফুড, ডায়াপার ও স্যানিটাইজার। লকডাউনের সময়েও সেখানে কাজ চলছিল বলে জানিয়েছেন সেখানে উপস্থিত কর্মীরা। দমকল কর্মীরা আপ্রাণ চেষ্টা করছে আগুন নিয়ন্ত্রণে আনার। তবে এখনও ভেতরে ঢুকে উদ্ধার করা যায়নি আটকে পড়া ৪ জনকে। জানা গিয়েছে, তারা সকলেই উত্তরপ্রদেশ ও বিহারের বাসিন্দা। লকডাউনের কারণে আটকে পড়েছিলেন এখানে। 

আরও পড়ুন, নিউ ব্যারাকপুরে গেঞ্জি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ঘটনাস্থলে আটকে ৪ জন

সকালেই বিলকান্দার এই গেঞ্জি কারখানা চত্বরে পৌঁছেছেন দমকল মন্ত্রী সুজিত বসু। তিনি বললেন, ''আমরা খবর পাচ্ছি ভেতরে আটকে রয়েছে কয়েকজন। তবে ভেতরে না যাওয়া পর্যন্ত সঠিকভাবে বলা যাচ্ছে না। আমাদের কর্মীরা ও পুলিশ মরিয়া চেষ্টা করছেন।''  গেঞ্জি কারখানার মধ্যেই মজুত করা গ্যাস সিলিন্ডার পর পর ফাটতে থাকে। চারিদিকে হাওয়া ও স্যানিটাইজার মজুত হওয়ার কারণে আশঙ্কা করা হচ্ছে আগুন দ্রুত ছড়িয়ে পড়তে পারে। 

.