প্রতিরক্ষা কর্তাদের হোয়াটসঅ্যাপে গ্রুপে ISI হানা! চরম সতর্কতা জারি করল IB

অবিলম্বে অচেনা গ্রুপ থেকে বেরিয়ে আসার নির্দেশ দেওয়া হয়েছে।

Updated By: Sep 28, 2021, 06:37 PM IST
প্রতিরক্ষা কর্তাদের হোয়াটসঅ্যাপে গ্রুপে ISI হানা! চরম সতর্কতা জারি করল IB
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জম্মু-কাশ্মীরে সন্ত্রাসী অনুপ্রবেশ, এনকাউন্টারের মাঝেই দেশের প্রতিরক্ষা মন্ত্রকের কর্মী ও সিএপিএফ কর্মীদের জন্য বড় সতর্কতা জারি করল ইন্টেলিজেন্স ব্যুরো (IB)। গোয়েন্দা সূত্রে খবর যে এই সকল ক্ষেত্রের কর্মীদের হোয়াটসঅ্যাপ গ্রুপে হানা দিতে পারে আইএসআই-এর সন্ত্রাসীরা। তাই অবিলম্বে অচেনা গ্রুপ থেকে বেরিয়ে আসার নির্দেশ দেওয়া হয়েছে।

জি নিউজের হাতে সম্প্রতি সেই আইবির নোট এসেছে যেখানে বলা হয়েছে পাকিস্তানের আইএসআই (ISI) গ্রুপ ব্যক্তিগত ও একান্ত তথ্য সংগ্রহের জন্য নিরাপত্তা বাহিনীর কর্মীদের ফোনের অ্যাপস, গ্রুপগুলিতে প্রবেশের চিন্তাভাবনা করছে। তাই সেদিকে বিশেষ নজর দিতে বলা হয়েছে আইবির তরফে। গোপন নথি হাতাতেই টার্গেট করা হচ্ছে বলে সূত্রের খবর। 

আরও পড়ুন, Supreme Court: নিরপেক্ষ নন NHRC-র সদস্যরা, পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের

গোয়েন্দা সংস্থা প্রতিরক্ষা এবং আধা -সামরিক বাহিনীর কর্মীদের সতর্ক করেছে যে, পাকিস্তানের আইএসআই প্রতিরক্ষা এবং সিএপিএফ বাহিনীর হোয়াটসঅ্যাপ গ্রুপে নজর রাখছে। ভারতীয় প্রতিরক্ষায় কর্মী সেজে থাকার ষড়যন্ত্র করছে যাতে গোপনীয় তথ্য বের করা যায়। এই সকল গ্রুপে সম্পূর্ণ সাংগঠনিক গোপনীয়তা বজায় রাখা হয়ে থাকে। তবে তা লঙ্ঘন করতে পারে এই জঙ্গিগোষ্ঠী। এর ফলে নিরাপত্তা ঝুঁকির মধ্যে পড়তে পারে। যা দেশের জন্য ক্ষতিকর। 

আইবি এও দেখেছে যে ছদ্ম পরিচয় সহ একাধিক গ্রুপ ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম, সিগনাল এবং টুইটারে রয়েছে। সেই সমস্ত গ্রুপ থেকে সরে আসার কথা বলা হয়েছে। আইবি এও জানিয়েছে যে অনেক বিদেশী কর্মীরা এই গ্রুপগুলিতে অনুপ্রবেশ করেছে, যা সুরক্ষার জন্য বড় বিপদ ডেকে আনতে পারে আগামী দিনে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)