Visva Bharati: রেকর্ড! একশো নম্বরের প্রবেশিকায় কেউ পেয়েছেন ১৯৮, কেউবা ২০০,তাজ্জব পরীক্ষার্থীরা

মঙ্গলবার মেধাতালিকা প্রকাশিত হতেই হইচই। দেখা যাচ্ছে ল্য়াঙ্গুয়েজ গ্রুপে ২ পড়ুয়া ১০০ নম্বরের মধ্যে পেয়েছেন যথাক্রমে ২০০.২৮ ও ১৯৮.৩৮৫ নম্বর

Updated By: Sep 28, 2021, 05:35 PM IST
Visva Bharati: রেকর্ড! একশো নম্বরের প্রবেশিকায় কেউ পেয়েছেন ১৯৮, কেউবা ২০০,তাজ্জব পরীক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদন: মেধা তালিকায় চমক। বিতর্ক যেন পিছু ছাড়ছে না বিশ্বভারতীর। একশো নম্বরের পরীক্ষায় পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বর কোনও ১৯৮, কোথাও ২০০। মেধাতালিকা দেখে তাজ্জব পড়ুয়ারা।

আরও পড়ুন-Coal Scam: কয়লাকাণ্ডে লালার ৪ সহযোগীর সিবিআই হেফাজতের নির্দেশ আসানসোল আদালতের  

মঙ্গলবার বিশ্বভারতীয় ওয়েবসাইটে প্রকাশিত হয় এমএড-এ ভর্তির পরীক্ষার মেধা তালিকা। সেই মেধা তালিকায় কীভাবে এমন গাফিলতি হয় তা বেবেই পাচ্ছেন না পরীক্ষার্থীরা। এনিয়ে কোনও সদুত্তর পাওয়া যায়নি কর্তৃপক্ষের তরফে।

গত ১৪ সেপ্টেম্বর অনলাইনে নেওয়া হয় এমএড-এ ভর্তির পরীক্ষা। বিশ্ববিদ্যালয়ের ৫০টি আসনের জন্য পরীক্ষায় বসেন বিশ্বভারতী ও অন্যান্য বিশ্ববিদ্য়ালয়ের পরীক্ষার্থীরা। ওইসব আসনের মধ্যে ২৫টি আসন বহিরাগতদের জন্য সংরক্ষিত। একশো নম্বরের পরীক্ষায় ৬০ নম্বর লিখিত ও ৪০ নম্বর অ্য়াকাডেমিক স্কোরের উপরে। পরীক্ষার পর মেধাতালিকার ভিত্তিতেই এমএড পড়ার সুযোগ পান পরীক্ষার্থীরা।

 

আরও পড়ুন-Malda: বন্যাত্রাণ বণ্টনে 'দুর্নীতি'; 'এতদিন কি প্রশাসন ঘুমোচ্ছিল'? রাজ্যেকে ভর্ৎসনা হাইকোর্টের

এদিকে মঙ্গলবার সেই মেধাতালিকা প্রকাশিত হতেই হইচই। দেখা যাচ্ছে ল্য়াঙ্গুয়েজ গ্রুপে ২ পড়ুয়া ১০০ নম্বরের মধ্যে পেয়েছেন যথাক্রমে ২০০.২৮ ও ১৯৮.৩৮৫ নম্বর। সমাজবিজ্ঞা বিভাগের দুই পড়ুয়া যথাক্রমে পেয়েছেন ১৯৬.৩৬৭ ও ১৫১.২৭৫। কোন পর্যায়ের গাফিলতি হলে একশোর মধ্যে কেউ ২০০ পেতে পারে তা নিয়ে প্রশ্ন উঠছে। এতে চূড়ান্ত বিভ্রান্তিতে পড়েছেন পরীক্ষার্থীরা। তাদের দাবি, দ্রুত ওই মেরিট লিস্ট বাতিল করে নির্ভূল মেধাতালিকা প্রকাশ করুক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)