কৃষকদের সঙ্গে অন্যায় করছেন Mamata, এবার ভোটে টা টা করে দিন: Nadda

জে পি নাড্ডার বক্তব্যের তীব্র বিরোধিতা করলেন তৃণমূল নেত্রী দোলা সেন। 'রাজ্যের কৃষকরা যদি বঞ্চিত তাহলে কেন্দ্রীয় সরকার কেন পরপর ৬ বার রাজ্যকে কৃষক কর্মন পুরস্কার দিল?'

Updated By: Feb 6, 2021, 04:28 PM IST
কৃষকদের সঙ্গে অন্যায় করছেন Mamata, এবার ভোটে টা টা করে দিন: Nadda

নিজস্ব প্রতিবেদন : "কেন্দ্রের প্রকল্প রাজ্যে বাস্তবায়ন করতে দিচ্ছেন না মমতা ব্যানার্জি। প্রথমে দেশের সব রাজ্য কিষাণ নিধি প্রকল্প চালু করলেও কেবলমাত্র পশ্চিমবঙ্গে তা রূপায়ণ হতে দেননি। চাপে পড়ে এখন প্রকল্প রূপায়ণের কথা বলছেন।" মালদার সাহাপুরে 'সহভোজ'-এর মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। 

তিনি অভিযোগ করেন, কেন্দ্রীয় সরকারের কৃষক সুরক্ষা অভিযানের সঙ্গে যেখানে সরাসরি যুক্ত ৩৫ লক্ষ কৃষক, সেখানে রাজ্যের কৃষকরা এতদিন সেই সুযোগ থেকে বঞ্চিত হয়েছেন। আর এটা হয়েছে শুধুমাত্র এই রাজ্যের মুখ্যমন্ত্রীর জেদের কারণেই। 'কৃষকদের সঙ্গে মমতা ব্যানার্জি অন্যায় করছেন,' বলে এদিন আরও একবার অভিযোগ তুললেন নাড্ডা। চড়া সুরে বলেন, ভোটের আগে বাধ্য হয়ে নেওয়া মমতার এই সিদ্ধান্ত কেবলমাত্র নির্বাচন বৈতরণী পার হওয়ার উদ্দেশ্যেই। কৃষকরা যেন সেই ফাঁদে পা না দেন। মমতাকে এবারের নির্বাচনে ‘টা টা’ করে বিদায় জানানোর আবেদন করলেন জে পি নাড্ডা।

তৃণমূলের দুর্নীতি নিয়েও সোচ্চার হন বিজেপির সর্বভারতীয় সভাপতি। চালচোর, তোলাবাজির অভিযোগ তুলে তিনি বলেন, ‘রাজ্যে যেখানেই যাচ্ছি, কেবল পিসি আর ভাইপোর ছবি’। আর রাজ্য জুড়ে চলছে অবাধ দুর্নীতি। জে পি নাড্ডা জোরের সঙ্গে বলেন, ৩০ হাজার গ্রামে পৌঁছে গিয়েছেন তাঁরা। তাই তাঁর বিশ্বাস, বাংলায় এবার পদ্ম ফুটবেই। আর তারপরেই শুরু হবে বাংলার বিকাশ। মালদার সভায় তিনি বাংলার মানুষের কাছে রাজ্যের উন্নয়নের জন্য  বিজেপিকে জিতিয়ে আনার আবেদন করেন।

এরপরই সাহাপুরের মাঠে আড়াই হাজার কৃষকের সঙ্গে একসঙ্গে বসে আতপ চালের খিচুড়ি আর পাঁচ তরকারিতে মধ্যাহ্নভোজন করলেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা। 'খিচুড়ি কেমন লাগল?', প্রশ্নের উত্তরে বাংলার জামাই নাড্ডা জানালেন, 'খুব ভালো'। কথা বললেন কৃষকদের সঙ্গে। তাঁদের অভাব-অভিযোগ শুনলেন।

এদিকে জে পি নাড্ডার বক্তব্যের তীব্র বিরোধিতা করলেন তৃণমূল নেত্রী দোলা সেন। তিনি বলেন, রাজ্যের কৃষকরা যদি বঞ্চিত তাহলে কেন্দ্রীয় সরকার কেন পরপর ৬ বার রাজ্যকে কৃষক কর্মন পুরস্কার দিল? তিনি আরও কটাক্ষ করে বলেন, ‘নাড্ডা সাহেবের হোমওয়ার্কের প্রয়োজন আছে’।

আরও পড়ুন, Live: মানুষের জনমত তৈরি, এবার ভোটে দিদি-ভাইপোকে টাটা করবে মানুষ : Exclusive Nadda

'নিজের বাড়ির ফসলের রান্নাই খাওয়াব নাড্ডাজিকে,' সাহাপুরে সহভোজের বিপুল আয়োজন

.