'নিজের বাড়ির ফসলের রান্নাই খাওয়াব নাড্ডাজিকে,' সাহাপুরে সহভোজের বিপুল আয়োজন

সাহাপুরের মাঠে এদিন সাড়ে ৩ থেকে ৪ লাখ চাষির জন্য মধ্যাহ্ন ভোজনের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। 

Updated By: Feb 6, 2021, 12:22 PM IST
'নিজের বাড়ির ফসলের রান্নাই খাওয়াব নাড্ডাজিকে,' সাহাপুরে সহভোজের বিপুল আয়োজন

নিজস্ব প্রতিবেদন : রাত থেকেই শুরু হয়ে গিয়েছে রান্নাবান্না। কৃষকদের সঙ্গে জে পি নাড্ডার সহভোজ কর্মসূচি উপলক্ষে বিশাল আয়োজন করা হয়েছে। আড়াই কুইন্টাল মোটা আতপ চাল ও মুগের ডাল দিয়ে তৈরি হচ্ছে খিচুড়ি। খিচুড়িতে দেওয়া হচ্ছে মটরশুঁটি ও বাদামও। তার সঙ্গে থাকছে পাঁচ তরকারি। শিষ পালং, ক্যাপসিকাম, মূলো, বেগুন, গাজর দিয়ে তৈরি করা হচ্ছে সেই পাঁচ তরকারি।

সাহাপুরের মাঠে এদিন সাড়ে ৩ থেকে ৪ লাখ চাষির জন্য মধ্যাহ্ন ভোজনের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। শুক্রবার রাত থেকেই শুরু হয়ে গিয়েছে রান্নাবান্নার বিশাল কর্মযজ্ঞ। ৩০ জন পুরুষ ও মহিলা কোমর বেঁধে রান্নার কাজে লেগে পড়েছেন। জানা গিয়েছে, যাঁরা রান্না করছেন, তাঁরা প্রত্যেকেই চাষি। তাঁরা জানালেন, অল্প অল্প করে নিজের বাড়ির ফসল তুলে এনেছেন তাঁরা। রান্না হচ্ছে সেইসব দিয়েই। সবাই খুব খুশি ও উত্তেজিত এই সহভোজ কর্মসূচি ঘিরে। আজ মাটির সরায় নাড্ডাকে পরিবেশন করা হবে খিচুড়ি ও তরকারি।

সহভোজ কর্মসূচি উপলক্ষে সাহাপুর আমবাগামের মাঠে তুঁত চাষি, মাখনা চাষি, রেশম চাষি, আম চাষি, লিচু চাষিদের জন্য নির্দিষ্ট স্টল তৈরি করা হয়েছে। সেখানে গিয়েই বসবেন তাঁরা। বিজেপি সর্বভারতীয় সভাপতি নাড্ডার সঙ্গে মধ্যাহ্নভোজন সারবেন সবাই। প্রসঙ্গত, বিজেপি নেতৃত্বদের রাজ্য সফরে 'লাঞ্চ পলিটিক্স' বরাবরই একটা আলদা গুরুত্ব পেয়েছে। তবে এভাবে কৃষকের সঙ্গে একপাতে মধ্যাহ্নভোজন এককথায় অভিনব। রাজনৈতিক মহলের মতে, দিল্লিতে যখন কৃষক আন্দোলন চলছে, তখন ভোটমুখী বাংলায় কৃষকদের পাশে থাকার বার্তা দিতেই নাড্ডার এই খিচুড়িভোজন।

আরও পড়ুন, Live: মালদায় আজ কৃষকদের সঙ্গে সহভোজ, গনির গড় থেকে নাড্ডার বার্তার দিকে তাকিয়ে বাংলা

.