Mamata Banerjee: পুরীর ধাঁচে জগন্নাথ মন্দির এবার দীঘায়! এপ্রিলেই উদ্বোধন

২০১৯ সালে দিঘায় আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের উদ্বোধন করতে দিঘায় যান মুখ্যমন্ত্রী। তখন মন্দিরের নকশা দেখিয়ে ঘোষণা করেছিলেন, 'আর একটা জগন্নাথ টেম্পল করে দেব। ট্যুরিজমের সঙ্গে ধর্মীয় স্থান থাকে। রিলিজিয়স ট্যুরজিমও হয়'। 

Updated By: Mar 26, 2023, 09:38 PM IST
Mamata Banerjee: পুরীর ধাঁচে জগন্নাথ মন্দির এবার দীঘায়! এপ্রিলেই উদ্বোধন

সুতপা সেন: পুরী থেকে ফিরেছেন সদ্য। দিঘায় এবার জগন্নাথ মন্দিরের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। কবে? এপ্রিলের শুরুতেই পূর্ব মেদিনীপুর সফরে যাচ্ছেন তিনি। সঙ্গে প্রশাসনিক বৈঠক ও সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানও।

পুরীর ধাঁচে এবার জগন্নাথ মন্দির দিঘায়। সৈকত ভ্রমণের সঙ্গেই মিলবে পূজার্চনার সুযোগও। ২০১৯ সালে দিঘায় আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের উদ্বোধন করতে দিঘায় যান মুখ্যমন্ত্রী। তখন মন্দিরের নকশা দেখিয়ে ঘোষণা করেছিলেন, 'আর একটা জগন্নাথ টেম্পল করে দেব। ট্যুরিজমের সঙ্গে ধর্মীয় স্থান থাকে। রিলিজিয়স ট্যুরজিমও হয়'। এরপর ২০২২ সালে ভূমিপুজো করে শুরু হয় মন্দির তৈরির কাজ।

সময় লাগল একবছরেরও কম। এপ্রিলের ৩ থেকে ৬ তারিখ পর্যন্ত পূর্ব মেদিনীপুর সফর করবেন মুখ্যমন্ত্রী। তখন দিঘায় জগন্নাথ মন্দিরেরও উদ্বোধন হবে। শুধু তাই নয়, জেলা সফরে গিয়ে প্রশাসনিক বৈঠক ও সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানেও যোগ দেবেন মমতা।

আরও পড়ুন: Siliguri: বিহারে থেকে এনে শিশু বিক্রির চেষ্টা, খদ্দের সেজে ৪ জনকে ধরে ফেলল পুলিস

এদিকে পুরীতে গেস্ট হাউস তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। চলতি মাসে যখন ৩ দিন সফরের ওড়িশা সফরে গিয়েছিলেন, তখন পুরীতে গিয়ে গেস্ট হাউসের জন্য জমি পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী। এরপর ভুবনেশ্বরে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক হয়। সেই বৈঠকেই পুরীতে গেস্ট হাউস তৈরির জন্য জমি পায়  রাজ্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.