সেই ২০০৭ সালে গোপালকৃষ্ণ, তার ১৪ বছর পর নন্দীগ্রাম যাচ্ছেন রাজ্যপাল

বিএসএফের হেলিকপ্টারে শনিবার নন্দীগ্রামের হিংসা কবলিত এলাকায় যাবেন বলে এ দিন টুইট করে জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)।

Updated By: May 14, 2021, 10:02 PM IST
সেই ২০০৭ সালে গোপালকৃষ্ণ, তার ১৪ বছর পর নন্দীগ্রাম যাচ্ছেন রাজ্যপাল

নিজস্ব প্রতিবেদন: উত্তর থেকে একেবারে দক্ষিণ। বৃহস্পতিবার কোচবিহারের একাধিক এলাকায় গিয়েছিলেন রাজ্যপাল। শুক্রবার যান অসমের আশ্রয় শিবিরে। কথা বলেন 'ঘরছাড়া' বিজেপি কর্মীদের সঙ্গে। আগামিকাল, শনিবার তাঁর গন্তব্য নন্দীগ্রাম। নন্দীগ্রাম আন্দোলনের সময় গিয়েছিলেন তৎকালীন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধী। তার প্রায় ১৪ বছর পা রাখতে চলেছেন জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)।     

বিএসএফের হেলিকপ্টারে শনিবার নন্দীগ্রামের হিংসা কবলিত এলাকায় যাবেন বলে এ দিন টুইট করে জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। সকাল ৯.১৫ মিনিটে রওনা দেবেন। জানকীনাথ মন্দিরে পুজো দিয়ে ফিরবেন ওই দিনেই। ৯টা ৪০ মিনিটে নামবেন হরিপুর হেলিপ্যাডে। তার পর দক্ষিণ কেন্দেমারি, বঙ্কিম মোড়, চিলাগ্রাম, নন্দীগ্রাম বাজার, টাউন ক্লাব ও সংলগ্ন এলাকায় পরিদর্শন করবেন রাজ্যপাল।    
  

২০০৭ সালে ডিসেম্বরে নন্দীগ্রাম আন্দোলনের সময় গিয়েছিলেন তৎকালীন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধী। তার পর সেখানে যাচ্ছেন জগদীপ ধনখড়। তবে প্রেক্ষাপট বদলে গিয়েছে। সেই সময় শাসন ক্ষমতায় ছিল বামফ্রন্ট। তৎকালীন বিরোধী মমতা বন্দ্যোপাধ্যায় দল এখন ক্ষমতায়। বিজেপি নেতা প্রলয় পালের কথায়,''নন্দীগ্রামে বিজেপি কর্মীদের বাড়িঘর জ্বালিয়ে দেওয়া হয়েছে। চলেছে লুঠপাট। রাজ্যপাল এলে মানুষের আত্মবিশ্বাস বাড়বে।'' রাজ্যপাল আসলে আসতে পারেন, তৃণমূলের কেউ ওঁকে নিয়ে ভাবিত নয় বলে দাবি করলেন শাসক দলের নেতা শেখ সুফিয়ান।   

 

আরও পড়ুন- স্বজন হারানোর যন্ত্রণা অনুভব করছি, 'আবেগ' থাকলেও করোনা রুখতে চর্বিতচর্বণ Modi-র ভাষণ!