Anubrata Mondal: ভোটের দু'দিন আগে অনুব্রত মণ্ডলের বাড়িতে 'জয় শ্রীরাম' পতাকা কেন? তোলপাড় রাজ্যরাজনীতি...

Anubrata Mondal: ঘটনাকে কেন্দ্র করে থামছে না রাজনৈতিক চর্চা। নির্বাচনের পরেই যদি অনুব্রত মণ্ডল ছাড়া পান, তবে তার সঙ্গে তাঁর বাড়ির ছাদে এই 'জয় শ্রীরামে'র পতাকা ঝোলার সম্পর্ক আছে বলেই মনে করছে সংশ্লিষ্ট মহলের একাংশ। কেন?

Updated By: May 11, 2024, 04:27 PM IST
Anubrata Mondal: ভোটের দু'দিন আগে অনুব্রত মণ্ডলের বাড়িতে 'জয় শ্রীরাম' পতাকা কেন? তোলপাড় রাজ্যরাজনীতি...

প্রসেনজিৎ মালাকার: বীরভূম জেলার রাজনীতিতে এক অন্যরকম চরিত্র অনুব্রত মণ্ডল। যাঁকে নিয়ে আগেও হয়েছে নানা বিতর্ক, নানা কথা। এখন তিনি জেলে। অনুব্রত মণ্ডল ও তাঁর মেয়ে সুকন্যা মণ্ডল দুজনেই এখন রয়েছেন তিহাড় জেলে। বোলপুরের অনুব্রত মণ্ডলের বাড়ির সামনে একসময় প্রচুর মানুষে দেখা মিলত। অনুব্রত মণ্ডল ও তাঁর মেয়ে জেলে থাকায় বাড়ি একেবারেই ফাঁকা। অন্য সদস্য বলতে সেরকম কেউ নেইও। তাই নতুন করে অনুব্রতকে নিয়ে কোনও তর্ক-বিতর্ক-জল্পনা কিছুই দানা বাঁধেনি।

আরও পড়ুন: Bengal Weather Update: ৬০ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়া, সঙ্গে অঝোর বৃষ্টি ক'দিনের জন্য ডেকে আনছে দুর্যোগ?

কিন্তু এই সবের মাঝেই নির্বাচনের আগে হঠাৎ করে ফের অনুব্রত মণ্ডল খবরে! তাঁকে নিয়ে প্রচার শুরু করেছে তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যেই বীরভূম সফরে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে বারবার শোনা গিয়েছে অনুব্রত মণ্ডলের নাম। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, 'দেখবেন নির্বাচন ফুরিয়ে গেলেই অনুব্রত ছাড় পেয়ে যাবে। ওকে বিজেপি করতে প্রেশার দেওয়া হয়েছে।'

যখন মুখ্যমন্ত্রীর মুখে এমন বক্তব্য শোনা যাচ্ছে ঠিক তখনই আর এক ঘটনা! অনুব্রত মণ্ডলের বাড়ির ছাদে উড়তে দেখা গেল হনুমানের ছবি-আঁকা পতাকা! নীচে লেখা 'জয় শ্রীরাম'! খুব স্বাভাবিক ভাবেই এই ছবি দেখে প্রশ্ন উঠছে নানা মহলে। একদিকে প্রশ্ন উঠছে, তাঁর বাড়িতে যখন কেউ নেই-ই, তখন এই পতাকা কে লাগাল? তাঁর বাড়িতে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিসকর্মীরা বলেছেন, তাঁরা এ বিষয়ে কিছুই জানেন না। 

কিন্তু এই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক চর্চা। সিপিএমের জেলা সম্পাদক গৌতম ঘোষের দাবি, আগে থেকেই সবাই বুঝতে পারছেন যে, বিজেপির সঙ্গে যোগাযোগ রাখলেই ছাড়পত্র পাওয়া যাচ্ছে। যে কারণে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়রাও যোগাযোগ রাখছেন। ফলে, অনুব্রত মণ্ডল যদি বিজেপির সঙ্গে যোগাযোগ রেখে বেরিয়ে আসেন, তাতে অবাক হওয়ার কিছু থাকবে না! অন্য দিকে, কংগ্রেস নেতা জয়দেব মুখোপাধ্যায় বলেন, আগেই বোলপুর শহরে এসে আমাদের নেতা অধীর চৌধুরী বলে গিয়েছিলেন, অনুব্রত মণ্ডলকে বের হতে হলে হাতে বিজেপির পতাকা নিয়ে বেরোতে হবে। ফলে সেরকম কোনো ঘটনা ঘটলে অবাক হবার কিছু নেই।

তৃণমূলের মুখপাত্র জামশেদ আলি খান বলেন, অনুব্রত মণ্ডল একজন ধর্মপরায়ণ মানুষ, ফলে তাঁর বাড়িতে যদি 'জয় শ্রীরামে'র পতাকা ওড়ে, তাতে অবাক হবার কিছু নেই। আর রাম তো কারোর একার নয়! যে কোনও জায়গায় রামের পতাকা ঝুলতে পারে! এতে অবাক হওয়ার কী আছে?

আরও পড়ুন: West Bengal Weather Update: ইডেন-ম্যাচের সময়ে হতে পারে বৃষ্টি! পণ্ড হবে নাইট রাইডার্সের ম্যাচ?

কিন্তু এই ঘটনাকে কেন্দ্র করে থামছে না রাজনৈতিক চর্চা। নির্বাচনের পরেই যদি অনুব্রত মণ্ডল ছাড় পান, তবে তার সঙ্গে তাঁর বাড়ির ছাদে 'জয় শ্রীরামে'র পতাকা ঝোলার সম্পর্ক আছে বলেই মনে করছে সংশ্লিষ্ট মহলের একাংশ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.