Jalpaiguri: অজানা জ্বর, জলপাইগুড়িসদর হাসপাতালে ১ শিশুর মৃত্যু

জ্বর ও অন্যান্য উপসর্গ নিয়ে সোমবার রাতে ভর্তি হয় শিশুটি।

Updated By: Sep 14, 2021, 03:02 PM IST
Jalpaiguri: অজানা জ্বর, জলপাইগুড়িসদর হাসপাতালে ১ শিশুর মৃত্যু
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: জলপাইগুড়িতে জ্বরে আক্রান্ত হয়ে এক শিশুর মৃত্য়ু হল। জ্বর ও অন্যান্য উপসর্গ নিয়ে সোমবার রাতে ভর্তি হয় শিশুটি। মঙ্গলবার সকালে মৃত্যু হয় শিশুটির। এমনটাই জানিয়েছেন হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার। 

কুচবিহার জেলার মেখলিগঞ্জের এই শিশুটির বয়স ৬ বছর। তাঁর নুমনা সংগ্রহ করে ইতিমধ্যেই পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। কী কারণে মৃত্যু হল শিশুটির জানার চেষ্টা চলছে। 

প্রসঙ্গত, ধুম জ্বর ও ডায়ারিয়া নিয়ে ভর্তি হওয়া শিশুর সংখ্যা বেড়েই চলেছে জলপাইগুড়ি সদর হাসপাতালে। রবিবার অসুস্থ শিশুর সংখ্যা ছিল ১২১। সোমবার সেই সংখ্য়া বেড়ে হয়েছে ১৩০। তিন শিশুর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাদের পাঠিয়ে দেওয়া হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। পরিস্থিতি সামাল দিতে দ্রুত পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট চালু করার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন, Arjun House Bombing: ফের অর্জুন সিংয়ের বাড়ির কাছে বোমাবাজি, ভাটপাড়ায় উত্তেজনা

শিশুদের মধ্যে হঠাত্ই এরকম জ্বরের প্রকোপ বেড়ে যাওয়ায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে থেকে জলপাইগুড়ি সদর হাসপাতালে এল ৫ সদস্যের প্রতিনিধি দল।  ভর্তি হওয়া শিশুদের কোভিড, ডেঙ্গু, ম্যালেরিয়া সহ বিভিন্ন ধরনের পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। ইতিমধ্যে এক শিশুর দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে বলে জানান জেলা স্বাস্থ্য দফতরের কর্তারা।  

অসুস্থ শিশুর সংখ্যা বেড়ে চলায় বেডের সংখ্যাও বাড়ানো হয়েছে। আরও নতুন করে ৪০ বেড বাড়ানো হচ্ছে। দ্রুত যাতে হাসপাতালে অসুস্থ শিশুদের আরও ভালো চিকিৎসার করা যায় তার জন্য পিকু (PICCU) চালু করার ব্যাপারে পদক্ষেপ করা হচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)