Jalpaiguri: তীব্র জলসঙ্কটে 'অচল' পাম্পহাউস, পানীয়ের হাহাকার, প্রতিবাদ জলপাইগুড়িতে

জলপাইগুড়ি পুরসভার ২০, ২১, ২২, ২৩, ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডে পানীয় জলের সঙ্কট সবচেয়ে বেশি রয়েছে। জল সঙ্কট মানুষকে রীতিমতো অসহায় অবস্থার মধ্যে ফেলে দিয়েছে। শহরের অরবিন্দ নগর শিরিশতলা-সহ বিভিন্ন পাম্প হাউজের সামনে বিক্ষোভ। জলের এই সমস্যার কথা জানা আছে বলে জানায় পুর কর্তৃপক্ষ।

Updated By: Apr 22, 2023, 04:18 PM IST
Jalpaiguri: তীব্র জলসঙ্কটে 'অচল' পাম্পহাউস, পানীয়ের হাহাকার, প্রতিবাদ জলপাইগুড়িতে
প্রতীকী ছবি

প্রদ্যুৎ দাস: জলপাইগুড়ি‌র পাম্প হাউস যেন এখন এক ভুতুড়ে বাড়ি। সঠিকভাবে জল সরবরাহ করা হচ্ছে না শহরে। এর ফলে তীব্র গরমের মধ্যেও জলপাইগুড়ি শহরের পাঁচটি ওয়ার্ডে পানীয় জলের জন্য হাহাকার চলছে। এমন পরিস্থিতিতে রাস্তায় নেমে বিক্ষোভ আন্দোলন শুরু করলেন সিপিআই (এম) সমর্থক‌রা। শহরের অরবিন্দ নগর শিরিশতলা-সহ বিভিন্ন পাম্প হাউজের সামনে বিক্ষোভ। জলের এই সমস্যার কথা জানা আছে বলে জানায় পুর কর্তৃপক্ষ।

আরও পড়ুন, Bengal Weather: এক লাফে কমবে তাপমাত্রা, প্রবল ঝড়-বৃষ্টি ধেয়ে আসছে কলকাতা সহ একাধিক জেলায়

রাজের অন্যান্য জেলার সঙ্গে গত কয়েকদিন ধরে জলপাইগুড়িতেও তাপমাত্রা‌‌র পারদ উর্ধ্বমুখী। প্রচণ্ড দাবদাহে একদিকে যখন নাজেহাল জলপাইগুড়ি শহরের মানুষ, তখন বিভিন্ন এলাকায় চলছে পানীয় জলের তীব্র সঙ্কট। এই মুহূর্তে জলপাইগুড়ি পুরসভার ২০, ২১, ২২, ২৩, ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডে পানীয় জলের সঙ্কট সবচেয়ে বেশি রয়েছে। জল সঙ্কট মানুষকে রীতিমতো অসহায় অবস্থার মধ্যে ফেলে দিয়েছে। গত কয়েকমাস ধরে পানীয় জলের সঙ্কট না মেটায় স্থানীয় বাসিন্দা‌দের নিয়ে প্রতিবাদ আন্দোলনে সামিল হল সিপিএম দলের নেতা কর্মীরা।

জলপাইগুড়ি‌র শহরের বন্ধ পাম্প হাউসের সামনে এই নিয়ে বিক্ষোভ আন্দোলনে সামিল হন তারা। আন্দোলনকারীদের পক্ষ থেকে তপন গাঙ্গুলি বলেন, দীর্ঘ সময় ধরে অচল জলপাইগুড়ি পুরসভা। নাগরিক‌রা সঠিক পরিষেবা পাচ্ছেন না। পুরসভা নির্বাচনে যা প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, তার সবই আজ ভুলন্ঠিত। সিপিএম কর্মী শুভাশিস সরকার অভিযোগ করে বলেন, পাম্প অচল হয়ে যাওয়ায় প্রায় কুড়ি হাজার মানুষ পানীয় জলের তীব্র সঙ্কটে ভুগছে‌ন।

অথচ মাত্র দু'বছর আগে বসানো হয়েছিল পাম্প মেশিনটি। পানীয় জলের সঙ্কট সম্পর্কে জানা আছে বলে টেলিফোনে জানিয়েছেন জলপাইগুড়ি পুরসভার চেয়ারপার্সন পাপিয়া পাল। তিনি বলেন, খুব শীঘ্রই নতুন পাম্প মেশিন বসানোর প্রক্রিয়া শুরু হয়েছে। এই পাঁচটি ওয়ার্ডের মানুষের জলকষ্ট মেটানোর চেষ্টা চলছে।

আরও পড়ুন, Tapas Saha: 'তৃণমূলের একাংশ-ই ষড়যন্ত্র করছে, ২ যুবনেতার নাম বলতে চাপ দিচ্ছে!' জল চোখে বিস্ফোরক তাপস

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.