জামাইষষ্ঠীর মাছ বাজারে হাড্ডাহাড্ডি লড়াই মায়ানমার-বাংলাদেশ ও ডায়মন্ড হারবার ইলিশের!

আমের দাম এবার সাধ্যের মধ্যেই। কিলো প্রতি আম বিক্রি হয় ৫০ থেকে ৬০ টাকা কেজিতে। তবে লিচুর দাম বেশ চড়া। ১৫০ টাকা থেকে ২০০ টাকা প্রতি কেজি বলে ক্রেতারা জানান।

Updated By: May 25, 2023, 05:59 PM IST
জামাইষষ্ঠীর মাছ বাজারে হাড্ডাহাড্ডি লড়াই মায়ানমার-বাংলাদেশ ও ডায়মন্ড হারবার ইলিশের!

প্রদ্যুৎ দাস: জামাই ষষ্ঠীর মাছের বাজারে পরস্পর প্রতিদ্বন্দ্বিতায় নেমেছে মায়ানমার, বাংলাদেশ ও ডায়মন্ড হারবারের ইলিশ। এদিন সকাল থেকেই ষষ্ঠীর বাজার উপলক্ষে জলপাইগুড়ি শহরের দিনবাজারের মাছবাজার ছিল জমজমাট। বাংলাদেশের ইলিশের পাশাপাশি চিতল, চিংড়ি ও কাতলা মাছ কিনতে ক্রেতাদের ভিড় উপছে পড়ে।

এদিন জলপাইগুড়ি শহরের বিভিন্ন বাজারে আম ছিল সাধ্যের মধ্যেই। আমের বাজারের দাম ক্রেতাদের সাধ্যের মধ্যেই বলে জানান অনেক ক্রেতা। কিলো প্রতি আম বিক্রি হয় ৫০ থেকে ৬০ টাকা কেজিতে। তবে বাজারে লিচুর জোগান কম থাকায় লিচুর দাম ছিল অনেকটাই বেশি। ১৫০ টাকা থেকে ২০০ টাকা প্রতি কেজি বলে ক্রেতারা জানান।

এবার জামাই ষষ্ঠীতে আমের দাম ক্রেতাদের সাধ্যের মধ্যে থাকার কারণ প্রসঙ্গে ফল বিক্রেতারা জানান, মূলত ঝড়ের জন্য এবার আমের দাম কম। ঝড়ে বহু আম পড়ে গিয়েছিল। সেইগুলোই এখন বাজারে আসছে। আমের স্বাদ ভালো। ফলের পর সবজি বাজারও সাধ্যের মধ্যেই এবার। পটল, ঝিঙে, পাহাড়ি কোয়াশ সহ বেগুন, লাল আলুর দামেরও খুব একটা হেরফের হয়নি। 

তবে মাছ, মাংসের বাজারে এবার লক্ষ্য করা গেল হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতা। এবারে জামাই ষষ্ঠীর মাছ বাজারে পরস্পর প্রতিদ্বন্দ্বিতা করছে মায়ানমার, ডায়মন্ড হারবার এবং বাংলাদেশের ইলিস। এমনটাই জানালেন জলপাইগুড়ি দিন বাজারের মাছ ব্যবসায়ী অশোক শা।

আরও পড়ুন, Dilip Ghosh: 'এই মুখ্যমন্ত্রী বেশিদিন সরকার বা প্রশাসন চালাতে পারবেন না', মুখ্যমন্ত্রীকে আক্রমণ দিলীপের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.