এজলাসে 'ধুন্ধুমার', SSC-র আইনজীবীকে বেরিয়ে যেতে নির্দেশ বিচারপতির

অলচিকি শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলার আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

Updated By: Dec 8, 2021, 02:04 PM IST
এজলাসে 'ধুন্ধুমার', SSC-র আইনজীবীকে বেরিয়ে যেতে নির্দেশ বিচারপতির

নিজস্ব প্রতিবেদন : SSC মামলায় এজলাসে 'ধুন্ধুমার'। শেরিফ ডেকে SSC-র আইনজীবীকে বেরিয়ে যেতে বললেন বিচারপতি। তারপরই তড়িঘড়ি এজলাস ত্যাগ করলেন ওই আইনজীবী। তবে আজ SSC-র সেক্রেটারির বিশ্লেষণে সন্তুষ্ট হয়ে অলচিকি শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলার আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

হাইকোর্টে আজ সাঁওতালি স্কুলে শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলার শুনানি চলছিল। সেইসময়ই এজলাসে 'বিশৃঙ্খলা' সৃষ্টির অভিযোগ ওঠে SSC-র আইনজীবীর বিরুদ্ধে। আইনজীবীকে এজলাস ছেড়ে বেরিয়ে যেতে বলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। কিন্তু বেরতে অস্বীকার করেন আইনজীবী। এরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণে হাইকোর্টের শেরিফকে ডেকে পাঠান বিচারপতি। তারপরই 'বেগতিক' পরিস্থিতিতে তড়িঘড়ি এজলাস ত্যাগ করেন ওই আইনজীবী। শুনানি শেষে আদালতের কাজে SSC-র আইনজীবীর 'বিঘ্ন ঘটানো'র কথা নথিভুক্তও করলেন বিচারপতি।

প্রসঙ্গত, মাধ্যমিক স্তরে স্কুলে অলচিকি ভাষায় বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। চলতি বছরে প্রায় সাড়ে ৪০০ জন নিয়োগ হয়। কিন্তু অভিযোগ, নিয়োগ পদ্ধতিতেই অনিয়ম রয়েছে। মঙ্গলবার শুনানির সময় SSC-র আইনজীবী নিয়োগের অনিয়মের বিষয়ে সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হন আদালতে। এরপরই আজ SSC চেয়ারম্যান ও সচিবকে তলব করেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি।

আজ SSC-র সেক্রেটারির বিশ্লেষণে সন্তুষ্ট হয়ে মামলাটি খারিজ করে দেন। তবে আদালতে হাজির থাকলেও, সেইসময় এজলাসে উপস্থিত ছিলেন না SSC-র আইনজীবী চপলেশ ব্যানার্জি। বিচারপতি তাই নথিভুক্ত করলেন যে শেরিফের উপস্থিতিতে আদালতে হাজির ছিলেন না  তিনি। আরও পড়ুন, Bombay Blood Group: দেশে রয়েছেন মাত্র কয়েকজন, কেরল থেকে বাংলার রোগীর জন্য এল বিরল গ্রুপের এই রক্ত

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App